বাংলাদেশে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদ জেদ্দায়
Back to Top

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০ | ২৫ চৈত্র ১৪২৬

বাংলাদেশে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদ জেদ্দায়

সৌদি আরব প্রতিনিধি ১১:৪৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২০

বাংলাদেশে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদ জেদ্দায়

নিউজ টোয়েন্টিফোরের সাংবাদিক ফখরুল ইসলাম ও ক্যামেরাপারসনসহ গাড়িতে সন্ত্রাসী হামলা ও ভাঙচুর ও ক্যামেরা ছিনতায়ের প্রতিবাদে রোববার (১৬ ফেব্রুয়ারি) রাতে রিপোর্টার্স এসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া পঞ্চিমাঞ্চল সৌদি আররের উদ্যোগে প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

এসময় সাংবাদিকরা ওই ঘটনার তীব্র নিন্দা এবং ঘটনার সাথে যারা জড়িত অবিলম্বে তাদের গ্রেপ্তারের দাবি জানান।

রিপোর্টার্স এসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া পঞ্চিমাঞ্চল সৌদি আরবের সভাপতি এমওয়াই আলাউদ্দিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা রুমি সাঈদ।

আরটিভির প্রতিনিধি হানিস সরকার উজ্জ্বল ও ডিবিসি নিউজ প্রতিনিধি রঞ্জু আহাম্মেদের যৌথ সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সাংগঠনিক সম্পাদক এসএ টিভির জেদ্দা প্রতিনিধি বাহার উদ্দিন বকুল, চ্যানেল২৪ প্রতিনিধি সৈয়দ আহাম্মেদ, একুশে টিভির মো. ফিরোজ, সময় টিভির আল মামুন শিপন, এশিয়ান টিভির কাউসার আব্দুস সালাম, বাংলা টিভির জেদ্দা প্রতিনিধি সাইফুল ইসলাম রাজীব, চ্যানেল এস প্রতিনিধি ইকবাল প্রধান, যমুনা টিভির আনোয়ার রাজু, বাংলা টিভি মক্কা প্রতিনিধি হেমায়েত প্রমুখ।

এসময় বক্তারা, হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তারসহ দৃষ্টন্তমূলক শাস্তি দাবি করেন। একই সাথে সারাদেশের সকল সাংবাদিক হত্যার ও তাদের ওপর হামলার বিচারও দাবি করেন সাংবাদিক নেতারা।

উল্লেখ্য, পুরান ঢাকার নয়াবাজারে চোরাচালানের বিরুদ্ধে অভিযানের সংবাদ সংগ্রহকালে বেসরকারি টেলিভিশন নিউজ টোয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার ফখরুল ইসলাম ও ক্যামেরাপারসন শেখ জালালসহ গাড়ির টিমের ওপর হামলা চালানো হয়।

চোরাকারবারীরা সন্ত্রাসী নিয়ে লাঠিসোঁটা দিয়ে এ হামলা চালায় ও গাড়ি ভাঙচুর করে। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

এইচআর

 

প্রবাস: আরও পড়ুন

আরও