চীনে আ’ লীগের উদ্যোগে বিজয় দিবস পালন

ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০ | ১৩ ফাল্গুন ১৪২৬

চীনে আ’ লীগের উদ্যোগে বিজয় দিবস পালন

চীন প্রতিনিধি: ২:২৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০১৯

চীনে আ’ লীগের উদ্যোগে বিজয় দিবস পালন

মুক্তিযুদ্ধের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা ও জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে চীন আওয়ামীলীগের উদ্যোগে ৪৯তম মহান বিজয় দিবস পালন করা হয়েছে।

সোমবার বিকালে চীনের গুয়াংজু শহরে ভিয়েনা ইন্টারন্যাশনাল হোটেলের হল রুমে বিজয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। হেমায়েত উল্লাহ্ আকাশের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মো: জনি।

বিজয় দিবসের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফরিদ উদ্দিন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আশরাফ চৌধুরী, রাশেদ আহমেদ, জসিম হোসেন।

সভায় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নের মধ্য দিয়ে দেশকে এই অবস্থানে নিয়ে গেছেন। তার এই ভূমিকা বিশ্বজুড়ে প্রশংসিত হচ্ছে। শেখ হাসিনার সরকার গত ১০ বছরে দেশে যত কাজ বাস্তবায়ন করেছে, তা অতীতে আর কখনই হয়নি।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সশস্ত্র সংগ্রামের মাধ্যমে আমাদের মহান স্বাধীনতা অর্জিত হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের কারণে পৃথিবীর বুকে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স দেশের উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখে চলেছেন। প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে বাংলাদেশ ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

সভায় অন্যান্যের মধ্যে  নজরুল ইসলাম, মো: সাইম,  ইসরাত বারী তৃণাসহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের ১৫০ জন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এফএ 

 

প্রবাস: আরও পড়ুন

আরও