চীনে গ্লোবাল ইয়ুথ বিজনেস প্রোগ্রামে বাংলাদেশি ছাত্র

ঢাকা, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০ | ৪ ফাল্গুন ১৪২৬

চীনে গ্লোবাল ইয়ুথ বিজনেস প্রোগ্রামে বাংলাদেশি ছাত্র

পরিবর্তন ডেস্ক ৭:৪৪ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০১৯

চীনে গ্লোবাল ইয়ুথ বিজনেস প্রোগ্রামে বাংলাদেশি ছাত্র

রান উইথ ইইউ গ্লোবাল ইয়ুথ বিজনেস প্রোগ্রামের জন্য মনোনীত হয়েছেন চীনে চায়না সরকারে স্কলারশিপে অধ্যয়নরত বাংলাদেশি মেধাবী ছাত্র মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম।

বর্তমানে তিনি চীয়াংশী প্রদেশের নানছাং শহরে অবস্থিত চীয়াংশী ইউনির্ভাসিটি অব ফাইন্যান্স অ্যান্ড ইকোনোমিক্স বিশ্ববিদ্যালে মাস্টার্স প্রোগ্রামে ২য় বর্ষে ইন্টান্যাশনাল বিজনেস মেজরে অধ্যয়ন করছেন।

গ্লোবাল ইয়ুথ বিজনেস প্রোগামটি ইইউ ফরেন অ্যাফেয়ার্স অফিসের তত্ত্বাবধানে ইইউ পৌর সরকারের পৃষ্ঠপোষকতা ও অর্থায়নে পরিচালিত হয়।

২০১৮ সালে বিশ্বব্যাপী তরুণ উদ্যোক্তা তৈরির জন্য গ্লোবাল ইয়ুথ বিজনেস প্রোগামটি ইইউ পৌর সরকার চালু করে। গত বছর ৫টি সেশনের মাধ্যমে বিশ্বের বিভিন্ন দেশের ৭৮ জন তরুণ উদ্যোক্তাকে টেনিং দেয়া হয়।

তিনি জানান, এত বড় প্রোগ্রামে বাংলাদেশকে রিপ্রেজেন্ট করতে পারবো এটা অনেক আনন্দের। দেশের প্রতিনিধি হয়ে বিদেশের মাটিতে কোনো কিছু করতে পারাটা গর্বের বিষয়। আশা করছি এই প্রোগ্রাম থেকে অর্জিত অভিজ্ঞতা নিয়ে দেশের জন্য ভালো কিছু করতে পারবো।’ সবাই আমার জন্য দোয়া করবেন যেন নিজের দেশকে ভালো মতো রিপ্রেজেন্ট করতে পারি।

ছাইয়েদুল ইসলামের বাবার নাম মোহাম্মদ লুৎফর রহমান বারিক। তার গ্রামের বাড়ি নরসিংদী জেলার, মনোহরদী উপজেলার, চন্দনবাড়ী ইউনিয়নের, নলুয়া গ্রামে। দুই ভাই-বোনে মধ্যে সেই বড়। এর আগেও ছাইয়েদুল চীনে বিভিন্ন ইন্টারন্যাশনাল সেমিনার ও কনফারেন্সে অংশগ্রহণ করেছে।

এইচআর

 

প্রবাস: আরও পড়ুন

আরও