স্কুলের জমি ক্রয় সংক্রান্ত প্রতিনিধিদল জেদ্দায়
Back to Top

ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

স্কুলের জমি ক্রয় সংক্রান্ত প্রতিনিধিদল জেদ্দায়

সৌদি আরব প্রতিনিধি ৯:০৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০১৯

স্কুলের জমি ক্রয় সংক্রান্ত প্রতিনিধিদল জেদ্দায়

সৌদি আরবে বসবাসরত প্রবাসী সন্তানদের লেখাপড়ার সুব্যবস্থার জন্য সৌদি আরবের জেদ্দায় নিজস্ব ভবনে স্কুল স্থাপনের লক্ষ্যে স্কুলের জমি ক্রয় সংক্রান্তে ঢাকা হতে আগত প্রতিনিধিদল এখন জেদ্দায়।

বুধবার রাত ৯টায় জেদ্দাস্থ কনস্যুলেট প্রাঙ্গণে স্কুলের অভিভাবক ও কমিউনিটি নেতাদের মধ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভার শুরুতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ওয়েজ আর্নার্স ওয়েলফেয়ার বোর্ড মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস স্বাগত বক্তব্য প্রদান রাখেন।

এরপর তার আমন্ত্রণে উপস্থিত অভিভাবক, কমিউনিটি নেতৃবৃন্দ, জেদ্দাস্থ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের বাংলা ও ইংরেজি শাখার সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ জেদ্দায় প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে তাদের সন্তানদের ভবিষ্যতের জন্য বাংলাদেশ সরকারের উদ্যোগে জেদ্দায় বাংলা ও ইংরেজি স্কুলের জন্য জমি ক্রয় ও ভবন নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানান।

ঢাকা হতে আগত উপস্থিত অতিথিরা তাদের বক্তব্য শোনেন এবং বাংলাদেশ সরকারের কাছে এসব কথা তুলে ধরে একটি যৌক্তিক সমাধানের উদ্যোগ নেবেন বলে প্রবাসীদের আশ্বত্ব করেন।

আলোচনা সভায় ঢাকা থেকে আগত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ডেপুটি চিফ শেখ মোহাম্মদ শরীফ উদ্দিন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক কাজী জিয়াউল হাসান এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের উপসচিব আনোয়ারুল হক।

সভায় সভাপতিত্ব করেন জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এফএম বোরহান উদ্দিন।

আলোচনা সভায় ব্যবসায়ীগণ, মুক্তিযোদ্ধাবৃন্দ, কনস্যুলেটের সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বাংলাদেশ কমিউনিটি নেতৃবৃন্দ, ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যবসায়ী, সামাজিক-সাংস্কৃতির সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ, মিডিয়ার প্রতিনিধিবৃন্দ এবং অন্যান্য শ্রেণি-পেশার প্রবাসীগণ উপস্থিত ছিলেন।

এইচআর

 

: আরও পড়ুন

আরও