সব দল যাতে নির্বাচনের প্রস্তুতি নিতে পারে: ইসিকে ইপি (ভিডিও)

ঢাকা, বুধবার, ২৩ মে ২০১৮ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৫

সব দল যাতে নির্বাচনের প্রস্তুতি নিতে পারে: ইসিকে ইপি (ভিডিও)

জ্যেষ্ঠ প্রতিবেদক ৬:২০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০১৮

print

নির্বাচন কমিশনকে (ইসি) আরও বিশ্বস্ততা অজন্য এবং স্বাধীনভাবে কাজ করার পরামর্শ দিয়েছেন সফররত ইউরোপিয়ান পার্লামেন্টারি প্রতিনিধি দল। নির্বাচন ভবনে বুধবার বিকেলে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে বৈঠকে এ পরামর্শ দেন ইপি ডেলিগেশন প্রধান জিম ল্যামবার্ড।

তিনি বলেন, নির্বাচন কমিশন ভালো কাজ করছে। তাদেরকে আরও বিশ্বস্ততা অর্জন করতে হবে এবং স্বাধীনভাবে কাজ করতে হবে। এটা আগামী সংসদ নির্বাচনের জন্য গুরুত্বপূর্ণ।

জিম ল্যামবার্ড বলেন, ‘ভোটাররা যাতে তাদের পছন্দের প্রতিনিধিদের ভোট দিতে পারে তার ব্যবস্থা করতে হবে। এজন্য সকল দল যেন প্রস্তুতি নিতে পারে এসব বিষয়ে কমিশনের সঙ্গে আমাদের কথা হয়েছে।’

বিএনপি চেয়ারপারসন বর্তমানে জেলে রয়েছেন। এই অবস্থায় গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচন সম্ভব কি না জানতে চাইলে তিনি বলেন, ‘এ বিষয়ে আদালত সিদ্ধান্ত নেবে। এরপর কমিশনে আসলে কমিশন সিদ্ধান্ত নেবে। এটি আমাদের বিষয় নয়।’

এরআগে আট সদস্যের প্রতিনিধি দল সিইসির সঙ্গে বৈঠকে বসেন। এছাড়াও নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ ও যুগ্ম-সচিব (চলতি দায়িত্ব) এসএম আসাদুজ্জামান বৈঠকে উপস্থিত ছিলেন।

এইচকে/এমএসআই

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad