মেলায় সাড়া ফেলেছে কোটিপতি অফার!

ঢাকা, রবিবার, ২০ মে ২০১৮ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৫

মেলায় সাড়া ফেলেছে কোটিপতি অফার!

পরিবর্তন প্রতিবেদক ৪:১৬ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৩, ২০১৮

print
মেলায় সাড়া ফেলেছে কোটিপতি অফার!

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় চলছে এখন কোটিপতি অফার। এছাড়া স্ক্র্যাচ কার্ড ঘষে মিলতে পারে মালয়েশিয়া, থাইল্যান্ড ও ভারত যাওয়ার এয়ার টিকিট। মেলার শেষের দিকে এসে এসব অফারে খুব সাড়া দিচ্ছে ক্রেতা-দর্শনার্থীরা বলছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো।

মেলায় ইভালোনা লিমিটেড দিচ্ছে নিয়ে এসেছে কোটিপতি অফার। মাসিক মাত্র পাঁচ হাজার টাকা কিস্তি দিয়ে ওয়াটারপার্ক ও ফাইভ স্টার হোটেলের মালিক হওয়ার সুযোগের পাশাপাশি মেলায় বুকিং দেয়া সৌভাগ্যবান কেউ পেতে পারেন কোটি টাকার পুরস্কার। এমনটাই জানালেন ইভালোনা’র পরিচালক নজরুল ইসলাম।

তিনি বলেন, সাগরকন্যা কুয়াকাটায় সি-বিচের সানসেট পয়েন্টে ৪৫ বিঘা জমির ওপর ইভালোনা নির্মাণ করতে যাচ্ছে ওয়াটারপার্কসহ পাঁচ তারকা হোটেল। আগামী অক্টোবরে প্রকল্পটির নির্মাণ কাজ শুরু হবে।

পাঁচ বছর মেয়াদের প্রকল্পটির কাজ শেষ হবে ২০২৩ সালে। ৭৫০ কোটি টাকার বাজেটের প্রকল্প যৌথ মালিকানায় তৈরি হবে। এজন্য ২৫ হাজার শেয়ার ছাড়া হয়েছে। যার প্রতিটির মূল্য তিন লাখ টাকা।

ডাউন পেমেন্ট ছাড়াই পাঁচ হাজার টাকা মাসিক কিস্তিতে তিন লাখ টাকা পরিশোধ করে শেয়ার ক্রয় করতে পারবেন বিনিয়োগকারীরা। ইতোমধ্যে ৫৬০টির মতো শেয়ার বিক্রি হয়েছে বলেও জানালেন এই পরিচালক।

নজরুল ইসলাম বলেন, বাণিজ্য মেলা উপলক্ষে আমাদের ‘কোটিপতি’ অফার রয়েছে। শেয়ারের জন্য বুকিং দেয়া প্রথম পাঁচ হাজার মেম্বারকে নিয়ে লটারি অনুষ্ঠিত হবে। সৌভাগ্যবান বিজয়ী পুরস্কার হিসেবে পাবেন এক কোটি টাকা। 

তিনি জানান, ইভালোনা অ্যাকোয়াটিকা প্রকল্পটি তৈরি করছে ইভালোনা লিমিটেড। যার পরিচালকদের রয়েছে রিয়েল এস্টেট প্রজেক্ট ডিজাইন ও নির্মাণের বহু বছরের অভিজ্ঞতা।

নির্মাণকাজ শেষ হলে স্বনামধন্য হোটেল ম্যানেজমেন্ট কোম্পানি দ্বারা এটি পরিচালিত হবে। মেলার শেষের দিকে এসে ক্রেতা-দর্শনার্থী বেড়ে যাওয়ায় ভালো সাড়া মিলছে বলেও জানালেন ইভালোনা পরিচালক।

এদিকে, ছোট পরিসরে একই পণ্যের বহুমাত্রিক ব্যবহার করা যাবে এমন ফার্নিচার মেলায় নিয়ে এসেছে তানিন বেস্ট ওয়্যার। এছাড়া মেলা থেকে কেউ তিন হাজার টাকার পণ্য কিনলে দেয়া হচ্ছে স্ক্র্যাচ কার্ড। কার্ড ঘষলেই পাওয়া যাচ্ছে নিশ্চিত উপহার।

যার মধ্যে রয়েছে মালয়েশিয়া, থাইল্যান্ড ও ভারত যাওয়ার এয়ার টিকিট। এমনটাই জানালেন প্যাভিলিয়নের দায়িত্বে থাকা তানিন বেস্ট ওয়্যারের ডিজিএম এস এ বি বকুল।

প্রথম দেখাতেই মনে হবে এটি একটি সোফা। কিন্তু প্রয়োজন পড়লে সেই সোফা হয়ে যাবে আরামদায়ক বিছানা। তানিন বেস্ট ওয়্যার ‘ছোট জায়গায় সহজ সমাধন’ হিসেবে দর্শনার্থীদের সামনে উপস্থাপন করছে তাদের এই ফার্নিচার। 

এ বিষয়ে বকুল বলেন, ঢাকা শহরে অনেক ফ্ল্যাট রয়েছে, যার সাইজ ছোট। জায়গা কম থাকায় প্রয়োজনীয় সামগ্রী রাখা যায় না। বিষয়টি মাথায় রেখে আমাদের এমন উদ্ভাবন। পণ্যটি দিনের বেলায় সোফা হিসেবে এবং রাতে প্রয়োজন হলে বিছানা হিসেবেও ব্যবহার করা যবে।

তিনি বলেন, বাণিজ্য মেলা থেকে ইচ্ছুক ক্রেতারা পণ্যটি কিনতে পারবেন ১০ হাজার ৫২০ টাকা দিয়ে। এছাড়া প্রয়োজন পড়লে ফোল্ডিং করে রাখা যাবে এমন একটি খাটও নিয়ে এসেছি আমরা। যার মূল্য ধরা হয়েছে মাত্র পাঁচ হাজার ৫০০ টাকা।

তানিন বেস্ট ওয়্যার ফার্নিচার এসব পণ্যের পাশাপাশি মেলায় বিভিন্ন ধরনের প্লাস্টিকের চেয়ার, টেবিল, হসপিটাল বেড, মেডিসিন কেবিনেট, ফুড টলি, স্কুল বেঞ্চসহ বিভিন্ন সামগ্রী বিক্রি করছে।

বকুল জানান, মেলায় আসা ক্রেতারা তানিন এর চেয়ার সর্বনিম্ন ৩৮০ টাকা এবং সর্বোচ্চ ৫১০ টাকা দিয়ে কিনতে পারবেন।

বিভিন্ন ধরনের টেবিল আছে দুই হাজার ১৬০ থেকে চার হাজার ৭৭০ টাকার মধ্যে। ওয়েটিং চেয়ার আছে পাঁচ হাজার ৫০০ থেকে ১২ হাজার ৫০০ টাকার মধ্যে। বিভিন্ন ধরনের অফিস চেয়ার ক্রেতারা কিনতে পারবেন দুই হাজার ৭১০ থেকে ১৭ হাজার টাকার মধ্যে।

অফিস ডেস্ক আছে পাঁচ হাজার ৫৫৫ টাকা থেকে ৩০ হাজার টাকার মধ্যে। আর আকর্ষণীয় একটি টুল পাওয়া যাচ্ছে ২১৫ টাকায়। এছাড়া হাসপাতালে ব্যবহৃত রোগির বেড পাওয়া যাচ্ছে এক লাখ ২৪ হাজার ৭০০ টাকায়। মেডিসিন কেবিনেট ৩০ হাজার, ফুড টলি ১০ হাজার, হসপিটাল টলি ১২ হাজার টাকায় পাওয়া যাচ্ছে। স্কুল বেঞ্চ আছে চার হাজার ৫৫৫ থেকে ছয় হাজার ৯৯০ টাকার মধ্যে। ডাবল ডেকার বেড পাওয় যাচ্ছে ১৮ হাজার ৫০০ টাকায়।

তানিন বেস্ট ওয়্যারের এই ডিজিএম বলেন, মেলার প্রথম দিকে কম হলেও এখন এসে ক্রেতা-দর্শনার্থীদের বেশ সাড়া পাচ্ছি। এবারের মেলায় আমাদের সবচেয়ে আকর্ষণীয় পণ্য হলো সোফা কাম বেড পণ্যটি। ইতিমধ্যে দর্শনার্থীদের মাঝে বেশ সাড়া ফেলেছে এটি।

 কেএইচ/আরজি

 

 

 

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad