৬ কোটি টাকার মালিক বিড়াল!

ঢাকা, মঙ্গলবার, ২২ মে ২০১৮ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫

৬ কোটি টাকার মালিক বিড়াল!

পরিবর্তন ডেস্ক ১২:৪৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০১৮

print
৬ কোটি টাকার মালিক বিড়াল!

মামলা মোকদ্দমা হয় সাধারণত মানুষেরই মধ্যে। তুচ্ছ পশুও যে মামলা করতে পারে, তা ক’জন জানে? তেমনই এক ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায়।

সেখানকার এক বিড়াল কফি কোম্পানির বিরুদ্ধে মামলা করে ৭ লাখ ১০ মার্কিন ডলার ক্ষতিপূরণ পাওয়ার রায় পেয়েছে। বিড়ালের এই অর্থ তার মালিক পাবেন, এতে কোনো সন্দেহ নেই। কারণ বিড়ালটির দেখভাল তারাই করে থাকেন।

ঘটনার সূত্রপাত ২০১৩ সালে। যুক্তরাষ্ট্রের একটি নামকরা কফি কোম্পানি গ্রিনাডে ১ লাখ ৫০ হাজার ডলারের চুক্তি করে গ্রুম্পি ক্যাট লিমিটেডের সঙ্গে। চুক্তি অনুসারে গ্রুম্পি ক্যাটের ছবি তারা আইসড কফি নামে যেসব পণ্য বাজারে আছে, সেখানে ব্যবহার করবে। তবে তারা সেটি করেনি।

মনমরা এই বিড়ালের ছবি ২০১২ সালে ইন্টারনেটে ভাইরাল হয়ে গেলে এর খ্যাতি বেড়ে যায়। ক্রিসমাসের সময় এই বিড়ালের ঘটা করে সাক্ষাৎকার নিতে থাকে নামী দামী মার্কিন কোম্পানিগুলো। এজন্য খ্যাতিমান এই বিড়ালের ছবি কফি কোম্পানি ব্যবহার করে তাদের টি-শার্টে ও অন্য কফিজাত পণ্যে।

বিষয়টি বিড়ালের মালিকদের নজরে এলে তারা গ্রিনাডে কোম্পানির বিরুদ্ধে চুক্তি ভঙ্গের মামলা করে। মামলায় হেরে যায় গ্রিনাডে কফি কোম্পানি। জরিমানা হিসেবে গুনতে হয় ৭ লাখ ১০ হাজার ডলার। যার পুরোটাই পাবে গ্রুম্পি ক্যাট লিমিটেড।

গ্রুম্পি ক্যাটের আসল নাম হচ্ছে টারডার সচ। মনমরা হয়ে থাকার জন্য এই বিড়াল সবার কাছে প্রিয়। এজন্য একে গ্রুম্পি ক্যাট বলে থাকে লোকজন।

জিজাক/

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad