সিলেটে ‘আন্ডার কনস্ট্রাকশন’

ঢাকা, বুধবার, ২৫ এপ্রিল ২০১৮ | ১২ বৈশাখ ১৪২৫

সিলেটে ‘আন্ডার কনস্ট্রাকশন’

পরিবর্তন প্রতিবেদক ৪:০৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৮

print
সিলেটে ‘আন্ডার কনস্ট্রাকশন’

মধ্যবিত্ত এক নারীর আত্ম-অনুসন্ধানের কাহিনী ‘আন্ডার কনস্ট্রাকশন’ ঢাকার সিনেমা হলে মুক্তি পায় বছর দুই আগে। চলচ্চিত্র ও সাংস্কৃতিক মহলে ব্যাপক প্রশংসিত হয় ছবিটি। তখনই পরিচালক রুবাইয়াত হোসেন ঘোষণা দিয়েছিলেন শুধু ঢাকা নয় ‘আন্ডার কনস্ট্রাকশন’ দেখবে সারাদেশের মানুষ। এরই মধ্যে ঢাকার বাইরে ছবিটির প্রদশর্নী হয়েছে বেশ কয়েকটি জেলায়। আর সেই ধারাবাহিকতায় প্রদর্শিত হতে যাচ্ছে সিলেটে।

আগামী ১৬ ও ১৭ জানুয়ারি স্থানীয় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সেন্ট্রাল অডিটোরিয়ামে বিকাল সাড়ে ৩টা এবং সন্ধ্যা ৬টায় দুটি করে চারটি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। টিকিট পাওয়া যাচ্ছে সিলেট অর্জুনতলা চোখ ফিল্ম সোসাইটির টেন্ট এবং শোর আগে সেন্ট্রাল অডিটোরিয়ামের সামনে।  

মুক্তির পর থেকে ছবিটি সিয়াটল, লোকার্নো, ওমেন মেইকস ওয়েবস, কেরালা, বোগতা, সাও পাওলো, মনট্রিয়ালসহ বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত হয়।

ছবিতে রয়া চরিত্রে অভিনয় করেছেন বলিউডের অভিনেত্রী শাহানা গোস্বামী। আর বলিউডের অভিনেতা রাহুল বোসকে দেখা যাবে নাট্যদলের তত্ত্বাবধায়ক চরিত্রে। ছবিতে শাহানার স্বামীর চরিত্রে অভিনয় করছেন বাংলাদেশের শাহাদাত। অন্য অভিনয়শিল্পীরা হলেন মিতা চৌধুরী, তৌফিকুল ইসলাম ইমন, টোকাই নাট্যদলের রিকিতা নন্দিনী শিমু প্রমুখ।

‘আন্ডার কনস্ট্রাকশন’-এ গান রয়েছে তিনটি। এর মধ্যে অর্ণবের সংগীতায়োজনে ‘তোমায় গান শোনাব’ ও ‘পৌষ তোদের’ রবীন্দ্রসংগীত দুটি গেয়েছেন শাহানা বাজপেয়ি। পুরো ছবির আবহসংগীত করছেন অর্ণব।

এএ/ডব্লিউএস

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad