আমার কাছে শুটিং অক্সিজেনের মতো : অমিতাভ রেজা

ঢাকা, বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭ | ২৯ অগ্রহায়ণ ১৪২৪

আমার কাছে শুটিং অক্সিজেনের মতো : অমিতাভ রেজা

পরিবর্তন প্রতিবেদক ৪:০৩ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০১৭

print
আমার কাছে শুটিং অক্সিজেনের মতো : অমিতাভ রেজা

দেশের প্রথম সারির নির্মাতাদের অন্যতম অমিতাভ রেজা। ছোট ও বড়পর্দা— দুই মাধ্যমেই নিজেকে প্রমাণ করেছেন তিনি। বিজ্ঞাপন নির্মাণেও নিয়ে এসেছেন ভিন্নমাত্রা। তার প্রথম ছবি ‘আয়নাবাজি’ এদেশের ইন্ডাস্ট্রির জন্য একটি মাইলফলক হয়ে গেছে।

.

অমিতাভ বর্তমানে প্রস্তুত হচ্ছেন দ্বিতীয় সিনেমা ‘রিকশা গার্ল’ নির্মাণের জন্য। সাথে আছে বিজ্ঞাপন, নাটক নির্মাণ নিয়ে পরিকল্পনা। আর শুটিং করাটা তার নিত্য দিনের কাজ।

এ বিষয়ে অমিতাভ রেজা বলেন, ‘শচীন বিদায়ী দিনে বলেছিলেন ক্রিকেট তার জন্য অক্সিজেনের মতো। কতটা অনুরক্ত হলে কেউ এভাবে বলে সেটা আমি বুঝি। আমার কাছে শুটিংটা অক্সিজেনের মতো।’

তিনি আরো জানান, আগামী বছরের মার্চে আনুষ্ঠানিকভাবে শুরু হবে ‘রিকশা গার্ল’-এর শুটিং।

সিনেমাটি প্রসঙ্গে বলেন, ‘রিকশা গার্ল নারী ক্ষমতায়ন নিয়ে ছবি। গল্পটা বাংলাদেশের মেয়ে নাইমাকে নিয়ে। তিনি পরিবারের বাড়তি কিছু আয়ের জন্য পুরুষের বেশে অসুস্থ বাবার রিকশা চালান। কিন্তু বাবার খুব প্রিয় এই রিকশাটিকে দুর্ঘটনায় ভেঙে ফেলে। এরপর রিকশাটিকে সারাতে নাইমার নতুন সংগ্রাম শুরু হয়। নাইমা চিত্রশিল্পীও। রিকশা পেইন্টিং করার চেষ্টা করেন তিনি। ছবির মাধ্যমে রিকশা পেইন্টিংয়ের ঐতিহ্য এবং ধারণাকে তুলে ধরা হবে।’

ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পারকিনসের কিশোর সাহিত্য ‘রিকশা গার্ল’কে বেছে নিয়েছেন অমিতাভ। এই উপন্যাসের ছায়া অবলম্বনে ছবির চিত্রনাট্য লিখছেন শর্বরী জোহরা আহমেদ। ছবিটি প্রযোজনা করবেন মার্কিন প্রযোজক এরিক জে অ্যাডামস। তবে কারা অভিনয় করছেন সেই বিষয়ে কিছুই জানাননি অমিতাভ।

এএ/ডব্লিউএস

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad