বিদেশে ‘ঢাকা অ্যাটাক’র সাফল্য অব্যাহত

ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ১ পৌষ ১৪২৪

বিদেশে ‘ঢাকা অ্যাটাক’র সাফল্য অব্যাহত

পরিবর্তন প্রতিবেদক ১১:২৬ পূর্বাহ্ণ, নভেম্বর ২২, ২০১৭

print
বিদেশে ‘ঢাকা অ্যাটাক’র সাফল্য অব্যাহত

দেশের গণ্ডি পেরিয়ে প্রবাসেও সাড়া ফেলেছে ‘ঢাকা অ্যাটাক’। চলতি মাসের শুরুতে ছবির প্রচারণায় ইউরোপ ভ্রমণে গিয়েছিলেন কাহিনীকার সানি সানোয়ার, পরিচালক দীপঙ্কর দীপন, অভিনয়শিল্পী আরিফিন শুভ ও মাহিয়া মাহি।

.

৩ নভেম্বর শুরু হয় সফর। ‘ঢাকা অ্যাটাক’ টিম মধ্যপ্রাচ্যের দুবাই, ফ্রান্সের প্যারিস, ইতালির রোম, আনকোনা, ভেনিস, গেলারাতে শহর হয়ে সুইজারল্যান্ডের জুরিখে ছবির প্রচারণা শেষ করে ১৮ নভেম্বর দেশে ফিরে।

১৭ ও ১৯ নভেম্বর ‘ঢাকা অ্যাটাক’ প্রদর্শিত হয় লন্ডনের বলিয়ান সিনেমা হলে। দর্শকদের আগ্রহে চলচ্চিত্রটি ফের ২৬ নভেম্বর প্রদর্শিত হতে যাচ্ছে একই প্রেক্ষাগৃহে।

এ প্রসঙ্গে চলচ্চিত্রটির প্রদর্শক প্রতিষ্ঠান বেঙ্গলি ফিল্ম ক্লাব ইউকে’র পরিচালক স্বাধীন খসরু বলেন, ‘লন্ডনে দুইদিন টানা প্রদর্শনীর পরও দর্শকদের আগ্রহে আবার চলচ্চিত্রটি প্রদর্শনের সিদ্ধান্ত নিয়েছি আমরা। শুধু লন্ডনেই নয়, ক্যামব্রিজ, অক্সফোর্ড থেকে দর্শকদের অনুরোধ আসছে তাদের শহরে চলচ্চিত্রটি প্রদর্শনের জন্য। সব শহরে সম্ভব না হলেও আমরা চেষ্টা করছি প্রবাসীদের বাংলা ছবির প্রতি, এই ভালোবাসার প্রতি সম্মান রেখে তাদের তৃষ্ণা মেটাতে।’

এদিকে, ১৭ নভেম্বর চলচ্চিত্রটি দেখতে লন্ডনের বলিয়ান সিনেমা হলে যান চিত্রনায়িকা রোজিনা। তিনি বলেন, “আমি ‘ঢাকা অ্যাটাক’ দেশে দেখতে পারিনি। তাই এখানে আয়োজকদের সঙ্গে নিজেই যোগাযোগ করে চলে এসেছি। দূর প্রবাসে বাংলা ছবি দেখানোর এ উদ্যোগ অব্যাহত থাকুক। এটা বাংলা ছবির জন্য, বাংলাদেশের ছবির জন্য গুরুত্বপূর্ণ।”

বেঙ্গলি ফিল্ম ক্লাবের পক্ষ থেকে আরো জানানো হয়, ‘ঢাকা অ্যাটাক’ ৩ ডিসেম্বর লন্ডন ছাড়াও বার্মিংহামের পিকাডেলি সিনেমা ও ডাবলিনের সিনেওয়ার্ল্ডে প্রদর্শিত হতে যাচ্ছে। এছাড়া ম্যানচেস্টার, লুটনসহ ইংল্যান্ডের আরো কয়েকটি শহরে প্রদর্শিত হবে। শুধু তাই নয়, ইংল্যান্ডের গন্ডি পেরিয়ে ‘ঢাকা অ্যাটাক’ ফিনল্যান্ড ও আয়ারল্যান্ডেও প্রদর্শনের কথা রয়েছে।

প্রবাসে ‘ঢাকা অ্যাটাক’ প্রদর্শনের অভিজ্ঞতা প্রসঙ্গে কাহিনীকার সানি সানোয়ার বলেন, ‘উপস্থাপনযোগ্য একটি ছবি হয়েছে বলে আমাদের মনে হয়েছে দেশ থেকেই। দেশের বিভিন্ন শ্রেণীর মানুষ, যারা নিয়মিত বাংলা সিনেমা দেখতো না, এমনও আছে যারা কখনোই দেখেনি, তারাও যখন সিনেমা দেখতে এসেছে, প্রশংসা করেছে তখন আমাদের মনে হয়েছে ছবিটা আমরা দেশের বাইরে ছড়িয়ে দিতে পারি, যেখানে আমাদের বাংলাদেশিরাও রয়েছে। সে চিন্তা মাথায় রেখে আমরা স্থানীয় ভাষায় সাবটাইটেল করে ওয়ার্ল্ডওয়াইড ছবিটা নিয়ে যাচ্ছি। এটা একটা বিনোদনের বিষয়ের পাশাপাশি বাংলাদেশিরা যাতে গৌরবও অনুভব করতে পারে এটা বাংলাদেশের ছবি।’

তিনি জানান, মালয়শিয়ায়, জাপান ও কোরিয়াতেও ‘ঢাকা অ্যাটাক’ প্রদর্শনের কথা চলছে।

ডব্লিউএস

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad