অনলাইনে ‘গম গম লার’

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ | ৭ অগ্রহায়ণ ১৪২৪

অনলাইনে ‘গম গম লার’

পরিবর্তন প্রতিবেদক ৮:৫৭ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৭

print
অনলাইনে ‘গম গম লার’

তৌকির আহমেদ পরিচালিত ‘হালদা’র আরেকটি গান ‘গম গম লার’ অনলাইনে ছাড়া হয়েছে। টাইগার মিডিয়ার ইউটিউব চ্যানেলে গানটি উন্মুক্ত করা হয় মঙ্গলবার বিকেলে।

.

গানটির কথা লিখেছেন পিন্টু ঘোষ। কণ্ঠ দিয়েছেন পিন্টু ঘোষ ও সুকন্যা মজুমদার ঘোষ।

‘হালদা’র গল্প লিখেছেন আজাদ বুলবুল। পরিচালনার পাশাপাশি ছবিটির চিত্রনাট্য লিখেছেন তৌকীর আহমেদ নিজেই। ছবিটির প্রধান চারটি চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা ও ফজলুর রহমান বাবু। এতে আরো অভিনয় করছেন দিলারা জামান, শাহেদ আলী, রুনা খান প্রমুখ। চলচ্চিত্রটির সংগীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ।

ছবিটি বাংলাদেশ ও বিশ্বব্যাপী পরিবেশনা করতে যাচ্ছে সম্প্রতি সুপারহিট চলচ্চিত্র ‘ঢাকা অ্যাটাক’র পরিবেশনা প্রতিষ্ঠান দি অভি কথাচিত্র। দেশের অর্ধশতাধিক প্রেক্ষাগৃহে ‘হালদা’ মুক্তি পাবার কথা রয়েছে। এছাড়াও বিশ্বের প্রায় ১৬ টি দেশে ছবিটি মুক্তি পাবে বলে জানা যায়।

‘হালদা’ তৌকীর আহমেদের পঞ্চম ছবি। দেশের বৃহত্তম প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদীকে ঘিরে ছবিটি নির্মিত হয়েছে। মা মাছেরা এপ্রিল থেকে জুন পর্যন্ত অমাবস্যা বা পূর্ণিমার তিথিতে এ নদীতে ডিম ছাড়ে। এই নদী ও নদীর গতি-প্রকৃতি, নদীর ক্ষয় ও নদীতীরবর্তী মানুষের জীবনের প্রবাহ ও জটিলতা তুলে ধরা হয়েছে গল্পে।

এজেডএস/এসবি

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad