শাকিবের ছবির পাশে ইমপা

ঢাকা, বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭ | ২৯ অগ্রহায়ণ ১৪২৪

শাকিবের ছবির পাশে ইমপা

পরিবর্তন প্রতিবেদক ১০:৪০ পূর্বাহ্ণ, জুলাই ১৭, ২০১৭

print
শাকিবের ছবির পাশে ইমপা

কিছুদিন আগে যৌথ প্রযোজনার ‘চালবাজ’-এর শুটিং না করে লন্ডন থেকে ফিরে এসেছেন শাকিব খান। নেপথ্যে রয়েছে ফেডারেশন অব সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কার্স অব ইস্টার্ন ইন্ডিয়ার দেওয়া নিষেধাজ্ঞা।

.

কলকাতার সংবাদ প্রতিদিন জানায়, সিনেমাটির ভারতীয় প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজের সঙ্গে এ ঝামেলা হয়। এবার ফেডারেশনের বিরুদ্ধে পাল্টা কর্মসূচি দিয়েছে দ্য ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশনস (ইমপা), এর সঙ্গে যুক্ত আছেন পরিচালক গৌতম ঘোষ থেকে শুরু করে বিশিষ্ট প্রযোজকরা। এসকে মুভিজের ব্যানকে বেআইনি আখ্যা দিয়ে একদিনের কর্ম বিরতি ডেকেছে ইমপা।

প্রথমে ১৫ জুলাইয়ের মধ্যে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার নির্দেশ জারি করে নোটিশ দেওয়া হয় ফেডারেশনকে। কিন্তু সেকথা কানেই তোলেনি টেকনিশিয়ানদের সংগঠন। তাই এক সাংবাদিক সম্মেলনের ইমপার সদস্যরা সিদ্ধান্ত নেন, সিনে ফেডারেশনের এমন আবদার মুখ বুজে সহ্য করা হবে না। ২৫ জুলাই ইন্ডাস্ট্রির সব পরিচালক-প্রযোজকদের সমস্ত শুটিং বন্ধ রাখার আর্জি জানান হয়েছে। এই প্রস্তাবে ইমপার পাশে দাঁড়িযেছে অভিনেতা দেব থেকে শুরু করে প্রায় সবাই।

সবারই দাবি, অবিলম্বে এসকে মুভিজের উপর থেকে নিঃশর্তভাবে নিষেধাজ্ঞা তুলে নিতে হবে এবং সিনে ফেডারেশনের এই টেকনিশিয়ান নিয়োগের চুক্তিতেও আনতে হবে রদবদল। পরিচালক যাতে প্রযোজন মতো টেকনিশিয়ান নিয়োগ করতে পারে, সেই নিয়মই বলবৎ করার পক্ষে ইমপা। এরপরও কথা না শুনলে মুখ্যমন্ত্রীর মধ্যস্থতাতেই সমস্যা সমাধানের পথে হাঁটবেন প্রযোজকরা।

ফেডারেশনের দাবি মতে, বিদেশে শুটিং করতে হলে কলকাতা থেকে নিতে হবে ১৯ জন টেকনিশিয়ানকে। এই নিয়ম লঙ্ঘনের জন্য বেশ কিছুদিন ধরেই এসকে মুভিজের সঙ্গে সংঘাত বাধে সিনে ফেডারেশনের। তাই শুটিং না করেই দেশে ফেরে ‘চালবাজ’-এর টিম। ফলে প্রায় এক কোটি টাকা ক্ষতির মুখে পড়তে হয় প্রযোজনা সংস্থাকে।

‘চালবাজ’ যৌথভাবে পরিচালনা করছেন অনন্য মামুন ও জয়দীপ মুখার্জি। শাকিবের বিপরীতে আছেন শুভশ্রী গাঙ্গুলি।

ডব্লিউএস

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad