‘নিজের চরিত্রে অভিনয় করে জাতীয় পুরস্কার পেয়ে খুশি’

ঢাকা, বুধবার, ২০ সেপ্টেম্বর ২০১৭ | ৫ আশ্বিন ১৪২৪

‘নিজের চরিত্রে অভিনয় করে জাতীয় পুরস্কার পেয়ে খুশি’

পরিবর্তন প্রতিবেদক ৬:২৯ অপরাহ্ণ, মে ১৯, ২০১৭

print
‘নিজের চরিত্রে অভিনয় করে জাতীয় পুরস্কার পেয়ে খুশি’

তৃতীয়বারের মতো শ্রেষ্ঠ অভিনেতার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন শাকিব খান। তথ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫’-এর বিজয়ীদের নাম ঘোষণা করে। এতে যৌথভাবে মাহফুজ আহমেদের সাথে শ্রেষ্ঠ নায়কের স্বীকৃতি পান শাকিব।

এসএ হক অলিক পরিচালিত ‘আরো ভালোবাসবো তোমায়’ ছবির জন্য এ পুরস্কারে ভূষিত হলেন তিনি। শুক্রবার বিকেলে গাজীপুরে ‘রংবাজ’-এর শুটিং স্পট থেকে জানালেন অনুভূতি।

শাকিব খান পরিবর্তন ডটকমকে বলেন, ‘এই সিনেমার গল্প অনেকটা আমার জীবনের ছায়া অবলম্বনে ছিল। নিজের চরিত্রে অভিনয় করে দেশের সবচেয়ে বড় সম্মান পাওয়ায় আমি অনেক খুশি। এ খুশি আসলে ভাষায় প্রকাশ সম্ভব না। আমি অনেক বেশি কৃতজ্ঞ এ ছবি নির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট সবার প্রতি। একই সঙ্গে জাতীয় চলচ্চিত্র পুরস্কার কর্তৃপক্ষকেও অনেক কৃতজ্ঞতা।’

এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারটি কাকে ‘উৎসর্গ’ করবেন?— সে বিষয়ে এখনই কিছু জানাতে চাচ্ছেন না শাকিব খান। তিনি বলেন, ‘পুরস্কার তো এখনো হাতে পাইনি। আগে হাতে পাই তারপর উৎসর্গের ব্যাপারটি জানাব।’

তিনি আরো বলেন, ‘কাউকে না কাউকে তো উৎসর্গ করব! সেটা চমক হিসেবে রাখতে চাই।’

২০১০ সালে জাকির হোসেন রাজু পরিচালিত ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’ ও ২০১২ সালে শাহীন সুমন পরিচালিত ‘খোদার পরে মা’ ছবিতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন শাকিব। এছাড়া ‘শিকারী’ ছবিতে অভিনয়ের জন্য চলতি বছর পেয়েছেন মেরিল-প্রথম আলো পুরস্কার।

এএ/ডব্লিউএস

আরো পড়ুন...
শাকিব-জয়ার হ্যাটট্রিক
সেরা অভিনেতা শাকিব-মাহফুজ, অভিনেত্রী জয়া
এবার হিট সিনেমা বানাতে চাই : রিয়াজুল রিজু

‘মান’ বাঁচালেন শাকিব
দুই দশক পর সেরা সংলাপ রচয়িতা হুমায়ূন আহমেদ
‘প্রার্থনা’ করে সেরা জারা

print
 
nilsagor ad

আলোচিত সংবাদ

nilsagor ad