‘প্রার্থনা’ করে সেরা জারা

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০১৭ | ৪ কার্তিক ১৪২৪

‘প্রার্থনা’ করে সেরা জারা

মাসুম আওয়াল ৬:১৭ অপরাহ্ণ, মে ১৯, ২০১৭

print
‘প্রার্থনা’ করে সেরা জারা

‘মেয়ের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ার খবরটি শুনে আনন্দে চোখে পানি এসে গিয়েছিল। সন্তানের সফলতায় খুশি হওয়ার অনুভূতি আসলে ভাষায় প্রকাশ করা যায় না।’— কথাগুলো বলছিলেন ২০১৫ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ শিশুশিল্পী আরুবা আফসান জারার মা লিপি সিদ্দিক।

শাহরিয়ার নাজিম জয় পরিচালিত ‘প্রার্থনা’ চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ শিশুশিল্পীর স্বীকৃতি মিলেছে জারার। এই সিনেমায় মৌসুমী নাগের মেয়ের চরিত্রে অভিনয় করেছে সে।

জারার অনুভূতি এমন, ‘এটা শুধু আমার একার প্রাপ্তি না, এই সিনেমার নির্মাতা ও পুরো টিমের প্রপ্তি। আমি অনেক খুশি। সামনে আরো ভালো কিছু করতে চাই।’  

৭ বছর বয়সে আশরাফুল আলম রিপনের পরিচালনায় ‘বন্ধুতা’ খণ্ডনাটকে অভিনয়ের মধ্য দিয়ে মিডিয়াতে যাত্রা শুরু এই শিশুশিল্পীর। পরবর্তীতে মামুনুর রশিদসহ নামি কয়েক নির্মাতা নাটক-সিনেমায় দেখা যায় তাকে। বেশ জনপ্রিয় কিছু বিজ্ঞাপনের মডেল হিসেবে দর্শক দেখেছেন জারাকে।

রাজধানীর স্কলার স্কুল অ্যান্ড কলেজে পঞ্চম শ্রেণীর ছাত্রী জারা। শুধু অভিনয়-নাচ-গান নিয়েই ব্যস্ত থাকে না সে। সবকিছুর আগে পড়ালেখা করতে চায় ঠিকমতো। প্রতি পরীক্ষাতেই প্রথম স্থান থাকে তার দখলেই।

জারার ভাষায়, ‘আমি পড়ার সময় পড়ি। পড়ালেখা ঠিকমতো করেই অন্য কিছু করি। আমি একজন অনেক বড় অভিনেত্রী হতে চাই।’

এএ/ডব্লিউএস

আরো পড়ুন...
শাকিব-জয়ার হ্যাটট্রিক
সেরা অভিনেতা শাকিব-মাহফুজ, অভিনেত্রী জয়া
এবার হিট সিনেমা বানাতে চাই : রিয়াজুল রিজু

‘মান’ বাঁচালেন শাকিব
দুই দশক পর সেরা সংলাপ রচয়িতা হুমায়ূন আহমেদ

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad