শাওন পুত্র নিষাদের চকলেট স্যুফলে রেসিপি ‘চুরি’

ঢাকা, রবিবার, ২৬ জানুয়ারি ২০২০ | ১৩ মাঘ ১৪২৬

শাওন পুত্র নিষাদের চকলেট স্যুফলে রেসিপি ‘চুরি’

পরিবর্তন ডেস্ক ৭:০৩ অপরাহ্ণ, ডিসেম্বর ০৫, ২০১৯

শাওন পুত্র নিষাদের চকলেট স্যুফলে রেসিপি ‘চুরি’

জনপ্রিয় কথাসাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদ ও মেহের আফরোজ শাওনের পুত্র নিষাদের বয়স মাত্র ১২ বছর। এরই মধ্যে গতকাল নিজের বানিয়েছেন চকলেট স্যুফলে। যা মেহের আফরোজ শাওন নিজের ভেরিফাইড ফেসবুকে পোস্ট করেন।

ছেলে কর্মে খুশি হয়ে শাওন তার ফেসবুকে লেখেন, ‘আমার পাচক (chef) পুত্র ট্যানটা বাবা নিষাদ হুমায়ূন এর কারিগরী— চকলেট স্যুফলে (chocolate soufflé)!!!’। পাশাপাশি ফেসবুকে চকলেট স্যুফলের একাধিক ছবি পোস্ট করেন।

কিন্তু আজ বৃহস্পতিবার ছেলের চকলেট স্যুফলের ছবি চুরির পোস্ট দিয়েছেন শাওন। তিনি দুইটি স্ক্রিন র্শট পোস্ট দিয়ে নিষাদ হুমায়ুনের চকলেট স্যুফলে চুরির অভিযোগ করেন। ফেসবুকে তিনি লেখেন, ‘নাটক সিনেমার আইডিয়া চুরি হয় জানি!

স্থাপত্যবিদ্যায় ‘কনসেপ্ট থেকে উৎসাহিত’ হওয়ার নামে ডিজাইন চুরির নজির দেখেছি!

আর অন্যের নকশা করা শাড়ি/গয়না নিজের নামে চালিয়ে দেবার কথা ডিজাইনার বন্ধুদের কাছ থেকে তো অহরহ শুনি!

এবার চুরি হলো রান্না করা খাবারের মালিকানা!! তাও আবার ১২ বছর বয়েসী বাচ্চার রান্না!!!

কোনো এক রান্নার গ্রুপে করা এতো সুন্দর পোস্ট দেখে আমি অভিভূত।

আর Aritra তোমার দেয়া উত্তরে বিনোদিত। (তুমি কিন্তু রসিক আছো)

পুন:সংযোজন- স্ট্যাটাস চুরির কথা তো ভুলেই গিয়েছিলাম! মাঝে মাঝে চুরি করা স্ট্যাটাসদাতার কনফিডেন্স দেখে মূল স্ট্যাটাসদাতা-ই বিভ্রান্ত হয়ে যায় যে কে কারটা কপি করলো!!!’

তার পোস্টের পর সক্রিয় হয়ে উঠেন শাওনের ভক্তরা। তারা শাওনের পোস্টে বিভিন্ন প্রতিক্রিয়া জানান। মারুফা নীগার শুকতি নামে এক ভক্ত কমেন্ট করে বলেন, আজিব!!! মানুষ এরকম হচ্ছে কেন?কোনো নীতি থাকবে না? আমি হতভম্ব।

প্রতিউত্তরে শাওন লেখেন, রসিকতা করে লিখলাম বটে। কিন্তু আসলেই কিছু মানুষের ধৈর্য্য, নীতি, অনুভূতি কোনোটাই নাই রে শুকতি! এবং এই সংখ্যাটা আশংকাজনকভাবে বাড়ছে!

জেডএস

 

ঢালিউড: আরও পড়ুন

আরও