জন্মদিনে সহকর্মীদের ভালোবাসায় সিক্ত সুবর্ণা

ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০ | ১৩ ফাল্গুন ১৪২৬

জন্মদিনে সহকর্মীদের ভালোবাসায় সিক্ত সুবর্ণা

পরিবর্তন ডেস্ক ৪:৫৬ অপরাহ্ণ, ডিসেম্বর ০৩, ২০১৯

জন্মদিনে সহকর্মীদের ভালোবাসায় সিক্ত সুবর্ণা

জনপ্রিয় অভিনেত্রী সুবর্ণা মুস্তাফার জন্মদিন ছিল গতকাল সোমবার। দিনটি পারিবারিক আবহে কাটালেও সহকর্মীদের শুভেচ্ছা বার্তা ও ভালোবাসায় সিক্ত হয়েছেন তিনি। অভিনয় শিল্পী সংঘের পক্ষ থেকে দিনটি উদযাপন করা হয়।

আশির দশকে সবচেয়ে জনপ্রিয় এই টিভি অভিনেত্রী পা রাখলেন ৬০ বছরে। এই বছর অভিনয়ে বিশেষ অবদান রাখার জন্য একুশে পদকে ভূষিত হয়েছেন জনপ্রিয় এই অভিনেত্রী। এরপর ঢাকা থেকে সংরক্ষিত নারী আসনে  আওয়ামী লীগের এমপি হয়েছেন। সম্প্রতি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন তিনি।

সম্প্রতি ‘গণ্ডি’ সিনেমার প্রথম গানে দেখা দিলেন দুই বাংলার নন্দিত দুই তারকা সুবর্ণা মুস্তাফা ও ফেলুদাখ্যাত অভিনেতা সব্যসাচী চক্রবর্তী। প্রথমবারের মতো তারা জুটি হয়েছেন চলচ্চিত্রে। ছবিটির শুটিং শেষ হয়ে মুক্তির প্রস্তুতি চলছে।

এরই মধ্যে ছবির পরিচালক ফাখরুল আরেফীন খান ‘গণ্ডি’র প্রচারণা শুরু করেছেন। ‘গণ্ডি ছাড়িয়ে বন্ধু দুজন’ শিরোনামের এই গানটি ইউটিউব চ্যানেলে ও গণ্ডি ছবির অফিসিয়াল ফেসবুক পেজে প্রকাশ করা হয়েছে ২৯ নভেম্বর।

প্রথম সিনেমাতে অভিনয় করেই জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন এ অভিনেত্রী। কিন্তু নাম ভূমিকায় অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রের জন্য তাকে নির্বাচিত করা হয়েছে বলে সেসময় পুরস্কারটি গ্রহণ করেননি সুবর্ণা মুস্তাফা।

চলতি বছর ঘোষিত জাতীয় চলচ্চিত্র পুরস্কারে এবারও জয়ের মালা তার দখলে। এবার পেয়েছেন বদরুল আনাম সৌদ পরিচালিত ‘গহীন বালুচর’ সিনেমাতে শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রাভিনেত্রী হিসেবে।

নিজের জন্মদিন প্রসঙ্গে সুবর্ণা মুস্তাফা বলেন, ‘আমার কাছে সব কাজই কাজ, সবদিনই দিন। একটির জন্য অন্যটিকে এড়িয়ে যাওয়ার কোনো উপায় নেই। খুব কাছের যারা তারাই দিনটিকে বিশেষভাবে উদযাপন করেছেন। এটা আমার কাছে ভীষণ ভালো লাগে। সবার কাছে দোয়া চাই আল্লাহ যেন আমাকে সুস্থ রাখেন, ভালো রাখেন।’

সুবর্ণা মুস্তাফার উল্লেখযোগ্য ছবিগুলো মধ্য হচ্ছে ‘ঘুড্ডি’, ‘লাল সবুজের পালা’, ‘নতুন বউ’, ‘নয়নের আলো’, ‘শঙ্খনীল কারাগার’, ‘রাক্ষস’,‘ কমান্ডার’, ‘অপহরণ’, ‘স্ত্রী’, ‘দূরত্ব’ ইত্যাদি।

এসকে/এইচআর

 

তারায় তারায়: আরও পড়ুন

আরও