ফেরদৌসের ভিসা বাতিল করল ভারত
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

ফেরদৌসের ভিসা বাতিল করল ভারত

পরিবর্তন ডেস্ক ৭:২৮ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০১৯

ফেরদৌসের ভিসা বাতিল করল ভারত

এপার-ওপার দুই বাংলায় সমান জনপ্রিয় নায়ক ফেরদৌসের ভিসা বাতিল করেছে ভারতীয় দূতাবাস। ওপার বাংলার অসংখ্য ছবিতে অভিনয় করে পেয়েছেন খ্যাতি ও সুনাম। কিন্তু এবার জড়িয়ে গেলেন বিতর্কে।

এ মাসেই ভারতের লোকসভা নির্বাচন। প্রচারণায় ঘাম ঝরাচ্ছেন পশ্চিমবঙ্গের প্রার্থীরা। অনেক প্রার্থী ভোটের প্রচারে চলচ্চিত্র তারকাদের সঙ্গে নিচ্ছেন।

গত রোববার (১৪ এপ্রিল) ফেরদৌস পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুরের হেমতাবাদ ও করণদিঘিতে রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী কানাইলাল আগরওয়ালের সমর্থনে প্রচারণায় অংশ নেন ফেরদৌস। আর তার এই অংশগ্রহণ নিয়ে শুরু হয়ে যায় তুমুল বিতর্ক।

বিরোধী দল বিজেপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, নির্বাচনী প্রচারণায় ফেরদৌসের অংশগ্রহণ নির্বাচনী নীতিমালাবহির্ভূত। কোনো বিদেশি অভিনয়শিল্পী ভারতের নির্বাচনে প্রচারণা চালাতে পারেন না। এ অভিযোগের পরই দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘটনার তদন্ত শুরু করে।

ভারতীয় গণমাধ্যম বলেছে, নির্বাচনী প্রচারণায় ফেরদৌসের অংশগ্রহণের বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ভারতে বাংলাদেশ ডেপুটি হাইকমিশন অবিলম্বে বাংলাদেশে ফেরার নির্দেশ দিয়েছে ফেরদৌসকে। তাদের চোখে ফেরদৌসের এমন কর্মকাণ্ড বিধিবহির্ভূত মনে হয়েছে।

এমএ

 

: আরও পড়ুন

আরও