পাবলিক লাইব্রেরিতে ‘রঙ্গের দুনিয়া’র তিন প্রদর্শনী

ঢাকা, শনিবার, ২৩ জুন ২০১৮ | ৯ আষাঢ় ১৪২৫

পাবলিক লাইব্রেরিতে ‘রঙ্গের দুনিয়া’র তিন প্রদর্শনী

পরিবর্তন প্রতিবেদক ১১:১৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০১৮

print
পাবলিক লাইব্রেরিতে ‘রঙ্গের দুনিয়া’র তিন প্রদর্শনী

সাধক, গীতিকবি ও গায়ক শাহ আব্দুল করিমের জীবনী নির্ভর চলচ্চিত্র ‘রঙ্গের দুনিয়া’। সর্বশেষ সেপ্টেম্বরে যুক্তরাজ্যে মুক্তি পেলেও এখনো দেখেনি বাংলাদেশের দর্শক। তাদের জন্যই মঙ্গলবার হতে যাচ্ছে বিশেষ প্রদর্শনী।

শাহবাগের পাবলিক লাইব্রেরি মিলনায়তরে মঙ্গলবার হবে ‘রঙ্গের দুনিয়া’র তিনটি প্রদর্শনী। বিকেল ৩টা, ৫টা ও সন্ধ্যা ৭টার শো-তে দর্শক সিনেমাটি দেখতে পাবেন।

সিদ্দিকী হারুনের সংলাপ ও চিত্রনাট্যে সিনেমাটি পরিচালনা করেছেন মোক্তাদির ইবনে ছালাম।

‘রঙ্গের দুনিয়া’য় কিশোর, তরুণ, ও পরিণত বয়সের শাহ আব্দুল করিমকে দেখা যাবে। এ চরিত্রে অভিনয় করছেন যথাক্রমে ফারজান, আগুন ও খায়রুল আলম সবুজ। অন্যান্য চরিত্রে আছেন স্বাধীন খসরু, ঝুনা চৌধুরী, ফারজানা ছবি, শিরিন বকুল, শানুরাই দেবী শানু, আব্দুল আজিজ, সাইফুল ইসলাম মাহমুদ, কন্ঠশিল্পী আশিক ও হবিগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলের প্রায় ১৫০ জন অভিনয়শিল্পী।

প্রসঙ্গত, লালন শাহের পর বাংলার ভাবগানের সবচেয়ে প্রভাব বিস্তারকারী শিল্পী ও গীতিকবি শাহ আব্দুল করিম। সুনামগঞ্জে বেড়ে ওঠা এই মানুষটি মাতিয়েছেন পুরো বাংলা। সংগীতের দুই মহান সাধক লালন শাহ ও হাছন রাজাকে নিয়ে ইতোমধ্যে চলচ্চিত্র নির্মিত হলেও শাহ আব্দুল করিমকে নিয়ে ‘রঙ্গের দুনিয়া’ চলচ্চিত্রটিই প্রথম প্রয়াস। অবশ্য এর আগে তাকে নিয়ে নির্মিত হয়েছে প্রামাণ্যচিত্র।

সিনেমাটি সারা প্রোডাকশনের ব্যানারে প্রযোজনা করেছেন আনিস চৌধুরী ও মুকিত চৌধুরী।

ডব্লিউএস

 
.




আলোচিত সংবাদ