ইজতেমায় ঠান্ডাজনিত রোগে ২২ মুসল্লি হাসপাতালে ভর্তি

ঢাকা, শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮ | ১৩ বৈশাখ ১৪২৫

ইজতেমায় ঠান্ডাজনিত রোগে ২২ মুসল্লি হাসপাতালে ভর্তি

তানজেরুল ইসলাম, টঙ্গী থেকে ১:৩৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৮

print
 ইজতেমায় ঠান্ডাজনিত রোগে ২২ মুসল্লি হাসপাতালে ভর্তি

বিশ্ব ইজতেমায় যোগ দিতে এসে ২২ জন মুসল্লি ঠান্ডাজনিত রোগে হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়া ইজতেমা ময়দানের উত্তরপাশে মুন্নু টেক্সটাইল মিল মাঠে স্থাপিত ২৯টি ফ্রি মেডিকেল ক্যাম্প থেকে গত দুই দিনে ১৫ হাজারের বেশি মুসল্লি চিকিৎসা সেবা নিয়েছেন। শনিবার সন্ধ্যায় ফ্রি মেডিকেল ক্যাম্পগুলোর পরিচালকদের সাথে আলাপকালে এসব তথ্য পাওয়া গেছে।

টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক পারভেজ মোশারফ পরিবর্তন ডটকমকে বলেন, গত দুই দিনে ২২জন অসুস্থ মুসল্লি হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ২০জন ঠান্ডাজনিত রোগ ও বাকি দুইজন শ্বাস কষ্টে ভুগছেন।

গাইবান্ধা সদর উপজেলা থেকে ইজতেমা ময়দানে এসেছেন তোফাজ্জল হোসেন (৬৫)। তিনি জানান, বিকালে ঠান্ডাজনিত রোগ ও শ্বাসকষ্টের কারণে তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন।

নাটোরের সিংড়া থানা থেকে আগত মুসল্লি রফিকুল ইসলাম (৬০) বলেন, তিনি ঠান্ডাজনিত রোগ ও বুকে ব্যথা অনুভব করায় হাসপাতালে ভর্তি হয়েছেন।

ফেনী জেলা থেকে আসা মুসল্লি শহিদুল ইসলাম (৭০) বলেন, গতকাল রাতে তিনি ইজতেমা ময়দানের কাছেই অজ্ঞান পার্টিল খপ্পরে পড়েন। পরে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে।

জেলা সিভিল সার্জন ডা. সৈয়দ মঞ্জুরুল হক পরিবর্তন ডটকমকে বলেন, ইজতেমা উপলক্ষে মুসল্লিদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে শতাধিক চিকিৎসক দায়িত্ব পালন করছেন। শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসাতালে তিন ধাপে ৮ ঘণ্টা করে চিকিৎসকরা দায়িত্ব পালন করছেন।

টিআই/এএস

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad