মাদারীপুরে উন্নয়ন মেলায় দর্শনার্থীর ভীড়

ঢাকা, মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮ | ১০ মাঘ ১৪২৪

মাদারীপুরে উন্নয়ন মেলায় দর্শনার্থীর ভীড়

মাদারীপুর প্রতিনিধি ১০:৫৫ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০১৮

print
মাদারীপুরে উন্নয়ন মেলায় দর্শনার্থীর ভীড়

মাদারীপুরে শুরু হওয়া তিন দিনব্যাপী উন্নয়ন মেলায় দিনের পাশাপাশি রাতেও ভীড় বেড়েছে দর্শনার্থীদের। জেলার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে ৮২টি স্টল ঘুরে দেখছেন তারা। নিচ্ছেন জেলার উন্নয়নমূলক কর্মকান্ড সম্পর্কে পর্যাপ্ত ধারণা। অনেকে তাদের ছেলে মেয়েকে নিয়ে মেলা প্রাঙ্গন ঘুরছেন এবং সাংস্কৃতিক অুনষ্ঠান উপভোগ করছেন।

মাদারীপুর জেলা প্রশাসনের একাধিক সূত্র জানায়, বিকেল থেকে মাদারীপুর সরকারি নাজিমউদ্দিন বিশ^বিদ্যালয় কলেজ মাঠে জড়ো হন শিশু-কিশোরসহ সব বয়সের মানুষ।

মেলাকে ঘিরে পুরো মাঠ জুড়ে বিভিন্নভাবে আলোকসজ্জায় সাজানো হয়েছে। যা দেখে মুগ্ধ হচ্ছেন অনেকেই। পাশাপাশি সন্ধ্যার পর থেকে শুরু হয় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করছেন তারা। কনকনে বাতাস আর প্রচণ্ড ঠাণ্ডার মধ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান দেখতে মেলার মাঠে দর্শক ছিল কানায় কানায় পরিপূর্ণ। সাংস্কৃতিক অনুষ্ঠানে বিভিন্ন জেলার শিল্পীরা অংশ নেন।

শনিবার সন্ধ্যায় নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান মেলায় অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন। একই সঙ্গে মেলার পরিসমাপ্তি ঘোষণা করা হবে। মাদারীপুরে এবারের উন্নয়ন মেলায় ৮২টি স্টলে জেলা প্রশাসনসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দফতর অংশ নিচ্ছে। সেখানে তাদের উন্নয়নমূলক কর্মকান্ড ভিডিও চিত্রের মাধ্যমে তুলে ধরেন।

মেলায় আসা দর্শনার্থী এস ই জাসচু বলেন, মেলায় প্রথম দিনের চেয়ে দ্বিতীয় দিনের সাংস্কৃতিক অনুষ্ঠান অনেক ভালো হয়েছে। আমরা আশা করবো, আগামীতে সাংস্কৃতিক অনুষ্ঠান যাতে সুন্দর হয় এবং মার্জিত হয় প্রশাসন তার ব্যবস্থা নিবে।

মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম জানান, মেলাকে ঘিরে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠানও সাজানো হয়েছে মনোমুগ্ধকরভাবে। প্রথমদিনে একটু ত্রুটি থাকলেও দ্বিতীয় দিনে অনেক সুন্দর আয়োজন ছিল। আগামীতে আমরা আরো সুন্দর করে প্রতিটি অনুষ্ঠান সাজানোর চেষ্টা করবো, এজন্য সকলের সহযোগিতা প্রয়োজন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে সারাদেশে তিন দিনব্যাপী এ উন্নয়ন মেলার উদ্বোধন করেন।

মাদারীপুরে কলেজ মাঠ প্রাঙ্গনে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খান। এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা  মো. মিয়াজ উদ্দিন খান, জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, সিভিল সার্জন দিলিপ কুমার দাস, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল-মামুন, সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদসহ অন্যান্যরা।

এমপি/এএফ/

print
 
.

আলোচিত সংবাদ

nilsagor ad