টাঙ্গাইলে ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগের দাবিতে মানববন্ধন

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭ | ১০ অগ্রহায়ণ ১৪২৪

টাঙ্গাইলে ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগের দাবিতে মানববন্ধন

টাঙ্গাইল প্রতিনিধি ৭:০৭ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৭

print
টাঙ্গাইলে ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগের দাবিতে মানববন্ধন

টাঙ্গাইলের সন্তোষে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগের দাবিতে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। সোমবার দুপুরে ঘন্টাব্যাপী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

.

এ সময় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর ড. সিরাজুল ইসলাম, লাইফ সাইন্স অনুষদের ডীন অধ্যাপক, ড. এ এস এম সাইফুল্লাহ, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন ড. শাহীন উদ্দিন,সাইন্স অনুষদের ডীন ড, পিনাকী দে প্রমুখ। এছাড়া মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, ভিসি ছাড়া একটা বিশ্ববিদ্যালয় চলতে পারে না। দীর্ঘদিন যাবত ভিসি না থাকায় বিশ্ববিদ্যালয়ের অনেক কাজে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে ভিসি নিয়োগ দেয়ার সরকারের কাছে দাবি জানান তারা।

তারা আরো বলেন, বিশ্ববিদ্যালয় এ্যাক্ট অনুযায়ী আমাদের বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রমের অভিভাবক হলেন ভাইস চ্যান্সেলর। ভাইস চ্যান্সেলরের স্বাক্ষর ব্যতীত সেমিস্টার ফাইনাল পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা যায় না এবং পরীক্ষার ফলাফল প্রকাশ না করা হলে পরবর্তী সেমিস্টার পরীক্ষা নেওয়া যায় না। অনেক শিক্ষার্থীর স্কলারশিপ আটকে আছে পরীক্ষার ফলাফল প্রকাশের উপর। ফলে একাডেমিক কার্যক্রমে স্থবিরতা বিরাজ করছে। তাছাড়া বিশ্ববিদ্যালয়ের উন্নয়নমূলক কার্যক্রমও অনুমোদনের অপেক্ষায় থেমে আছে। ফলে প্রশাসনিক ও একাডেমিক সকল কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।

উল্লেখ্য, গত ৩ মে বিশ্ববিদ্যালয়ের তৎকালীন ভিসি প্রফেসর ড. আলাউদ্দিনের মেয়াদ শেষ হওয়ার পর নতুন ভিসি নিয়োগ না দেয়ায় গত ২ মাসের অধিক সময় যাবত ভিসি ছাড়াই চলছে এ বিশ্ববিদ্যালয়।

এএন/জেআই

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad