গাজীপুরে অপহৃত দুই শ্রমিক উদ্ধার, আটক ৫

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭ | ২ কার্তিক ১৪২৪

গাজীপুরে অপহৃত দুই শ্রমিক উদ্ধার, আটক ৫

গাজীপুর প্রতিনিধি ১০:০২ অপরাহ্ণ, মে ১৯, ২০১৭

print
গাজীপুরে অপহৃত দুই শ্রমিক উদ্ধার, আটক ৫

গাজীপুরে মুক্তিপণের দাবিতে অপহরণের প্রায় ৯ ঘণ্টা পর শুক্রবার এক পোশাক কারখানার অপহৃত দুই শ্রমিককে উদ্ধার করেছে র‌্যাব-১ এর সদস্যরা। এ সময় কলেজের এক ছাত্রসহ ৫ অপহরণকারীকে আটক করা হয়। আটককৃতদের কাছ থেকে দু’রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল, ৩টি চাকু ও ৬টি মোবাইলসহ ক্রেডিট কার্ড জব্দ করা হয়েছে।

র‌্যাব-১ এর গাজীপুরের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিউল ইসলাম জানান, গাজীপুর সদর উপজেলার বাংলাবাজার এলাকায় ভাড়া বাসায় থেকে পারটেক্স গ্রুপের পারটেক্স ডেনিম লিমিটেড-১ নামের পোশাক কারখানায় চাকরি করে নাটোর জেলার মো. মিরাজুল ইসলাম (১৮) ও রাজশাহী জেলার মো. রাকিবুল ইসলাম (১৯)। বৃহস্পতিবার সন্ধ্যায় তারা কাঁচি শাণ দিতে ও কেনাকাটা করতে গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা (জয়দেবপুর) চৌরাস্তায় যায়। কেনাকাটা শেষে সন্ধ্যা ৭টার দিকে তারা বাসায় ফিরছিল। এ সময় ওই চৌরাস্তা মোড় এলাকায় কয়েক যুবক তাদের পথরোধ করে এবং অস্ত্রের মুখে জিম্মি করে সেখান থেকে অপহরণ করে স্থানীয় টেকনগপাড়া এলাকার জনৈক মো. হারুনুর রশিদ এর নির্মাণাধীন বাড়ির ২য় তলার একটি কক্ষে বন্দি করে।

পরে অপহরণকারীরা অপহৃত মিরাজ ও রাকিবুলের পরিবারের সদস্যদের কাছে মোবাইল ফোনে যোগাযোগ করে ৫০ হাজার টাকা করে মোট একলাখ টাকা মুক্তিপণ দাবি করে এবং অপহৃতদের মারধর করে। শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে অপহৃত মো. মিরাজ আলী কৌশলে ওই বাড়ির পাশে রাখা বালুর স্তুপে ২য় তলা থেকে লাফ দিয়ে পালিয়ে যায়। পরে সে ফোন নম্বর সংগ্রহ করে র‌্যাব-১ এর গাজীপুর ক্যাম্পের ক্যাম্প কমান্ডারকে বিষয়টি অবহিত করে।

র‌্যাবের সিনিঃ সহকারী পরিচালক (মিডিয়া কো-অর্ডিনেটর) সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. মুহিত কবীর সেরনিয়াবাত জানান, মুক্তিপণের দাবিতে অপহরণের খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিউল ইসলাম এর নেতৃত্বে র‌্যাব-১ এর সদস্যরা তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে অভিযান চালিয়ে বাড়িটি ঘিরে ফেলে এবং সেখানে তল্লাশী চালায়।

র‌্যাব সদস্যরা ভবনের দ্বিতীয়তলা থেকে অপর ভিকটিম মো. রাকিবুল ইসলামকে উদ্ধার করে। এ সময় ঘটনাস্থল থেকে অপহরণকারী চক্রের মো. রাব্বি হাসান নিলয় (২২), মো. রাকিব (২০), মো. শাকিল মোল্লা (২১), মো. সোহেল রানা (২০) ও মো. সোহাগকে (২৩) হাতেনাতে আটক করা হয়। আটককৃতদের কাছ থেকে দু’রাউন্ড গুলিসহ ১টি বিদেশি পিস্তল, ৩টি চাকু, ৬টি মোবাইল ও ১টি ক্রেডিট কার্ড জব্দ করা হয়েছে।

আটককৃতদের মধ্যে নিলয় স্থানীয় হাফিজুর রহমানের ছেলে এবং অন্যদের বাড়ি বিভিন্ন জেলায়। তারা সবাই একই এলাকায় বসবাস করে। আটক শাকিল মোল্লা গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ি এলাকার আরিফ কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।

অপহরণকারী এ চক্রটি দীর্ঘদিন ধরে অপহরণ ও ছিনতাইসহ বিভিন্ন ধরনের অসামাজিক কার্যকলাপ চালিয়ে আসছিল বলে আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

জেএ/এসএফ

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad