করোনা: ঝুঁকি নিয়েই ঘরে ফিরছেন মানুষ
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ | ১৬ চৈত্র ১৪২৬

করোনা: ঝুঁকি নিয়েই ঘরে ফিরছেন মানুষ

টাঙ্গাইল প্রতিনিধি ৮:৩০ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০২০

করোনা: ঝুঁকি নিয়েই ঘরে ফিরছেন মানুষ

করোনা ঝুঁকি নিয়েই ঘরে ফিরছেন মানুষ। গত কয়েকদিন ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ছিল স্বাভাবিকের চেয়ে কিছুটা ফাঁকা। কিন্তু মঙ্গলবার সকালে থেকে যানবাহনের চাপ বাড়তে থাকে মহাসড়কে। বাসের পাশাপাশি ট্রাকেও বাড়ি ফিরছেন মানুষ।

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় বন্ধ হয়ে যায় ঢাকার সাথে উত্তরাঞ্চলের রেলযোগাযোগ। ফলে সড়ক পথ ছিল যাত্রীদের বাড়তি চাপ।

অন্যদিকে মহাসড়কের এলেঙ্গা অংশে সংস্কার কাজ করায় উত্তবঙ্গগামী লেনে ভোগান্তিতে পড়েন চালক ও যাত্রীরা। আবার কোথাও কোথাও খন্ড খন্ড যানজট লক্ষ্য করা গেছে।

এ ব্যাপারে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি কাজী আইয়ুবুর রহমান বলেন, সরকারি ছুটি ঘোষণার কারনে ঘরমুখো মানুষের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এছাড়াও দূরপাল্লার কিছু বাস বন্ধ থাকায় ট্রাকে করেও মানুষ যাতায়াত করছেন। সড়কটিতে গাড়ির চাপ রয়েছে।

এ প্রসঙ্গে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের (বিবিএ) বঙ্গবন্ধু সেতু সাইডের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বলেন, করোনা ভাইরাসের কারণে সরকার ছুটি ঘোষণা করেছে। তাই যাত্রী ও যানবাহনের সংখ্যা বৃদ্ধি পেলেও মহাসড়ক স্বাভাবিক রয়েছে। এই মহাসড়ক দিয়ে উত্তরবঙ্গ ও ময়মনসিংহসহ দেশের প্রায় ২৩টি জেলার যানবাহন চলাচল করে। প্রতিদিন কমপক্ষে ১৪ থেকে ১৫ হাজার যান বঙ্গবন্ধু সেতু দিয়ে পারাপার হয়।

এএএন/জেডএস

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও