রাজবাড়ীতে বিদেশ ফেরত ১৭২৫,  কোয়ারেন্টাইনে ৯০
Back to Top

ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

রাজবাড়ীতে বিদেশ ফেরত ১৭২৫,  কোয়ারেন্টাইনে ৯০

রাজবাড়ী প্রতিনিধি ১২:০৫ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২০

রাজবাড়ীতে বিদেশ ফেরত ১৭২৫,  কোয়ারেন্টাইনে ৯০
রাজবাড়ীতে ১৭ মার্চ পর্যন্ত বিদেশ থেকে এসেছেন ১৭২৫ জন। এদের মধ্যে বৃহস্পতিবার সকাল পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে রয়েছেন মাত্র ৯০ জন।

বাকিদের হোম কোয়ারেন্টাইনে রাখতে পারেনি জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। গতকাল বুধবার হোম কোয়ারেন্টাইনে রাখার ব্যক্তির সংখ্যা ছিলো ৬০ জন।

বুধবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত রাজবাড়ী জেলা কমিটির জরুরি সভায় এ তথ্য জানান সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম।

রাজবাড়ীর সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম জানান, রাজবাড়ীর ৫টি উপজেলায় বিভিন্ন দেশ থেকে আগত ৯০ জন প্রবাসীকে হোম কোয়ারেনটাইনে রাখা হয়েছে। তবে এখনও পর্যন্ত রাজবাড়ীর সবাই সুস্থ ও ভালো আছেন। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন তিনি। সেই সাথে জন সমাগম, সভা ও সমাবেশ এড়িয়ে চলার অনুরোধ করেন তিনি।

বুধবার রাজবাড়ী জেলা প্রশাসক ও করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি দিলসাদ বেগম বলেন, রাজবাড়ীতে হোম কোয়ারেন্টাইনে ৬০ জনকে রাখা হয়েছে। বিদেশ থেকে আসা বাকিদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখার ব্যাপারে সিধান্ত গ্রহণ করা হচ্ছে। কে কোন দেশ থেকে এসেছে তাদের এবং তাদের পরিবারকে শনাক্ত করে দ্রুত হোম কোয়ারেন্টাইনে রাখা হবে।

এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে বলেও তিনি জানান।

এইচআর

 

: আরও পড়ুন

আরও