বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ, বিক্ষোভ
Back to Top

ঢাকা, রবিবার, ২৯ মার্চ ২০২০ | ১৫ চৈত্র ১৪২৬

বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ, বিক্ষোভ

সাভার প্রতিনিধি  ৬:২৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২০

বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ, বিক্ষোভ

এক মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে সাভারের একটি পোশাক কারখানার শ্রমিকরা সাভার-মিরপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছেন।

রোববার সকালে সাভারের বিরুলিয়া ইউনিয়নের সামাইর এলাকায় ‘সার্ক নীটওয়্যার লিমিটেড’ কারখানার সামনে তারা এ বিক্ষোভ করেন।

এ সময় পুলিশের লাঠিচার্জে অন্তত ১০ শ্রমিক আহত হয়েছেন।

‘সার্ক নীটওয়্যার লিমিটেড’ নামে পোশাক কারখানার বিক্ষুব্ধ শ্রমিক রেবেকা, জোসনা আক্তার, আবুল কালামসহ একাধিক শ্রমিক জানান, চার শতাধিক শ্রমিক কারখানাটিতে কাজ করে। গত জানুয়ারি মাসের বেতন দেই দিচ্ছি বলে কর্তৃপক্ষ গড়িমসি থাকে।

এর মধ্যেই শ্রমিকরা রোববার সকাল ৮টার দিকে কর্মস্থলে যোগ দিতে এসে মূল ফটক তালাবদ্ধ এবং কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার একটি নোটিশ টাঙানো দেখতে পেয়ে ক্ষুব্ধ হয়ে উঠেন।

একপর্যায়ে কারখানার সামনে সাভার-মিরপুর আঞ্চলিক সড়কে টায়ার জালিয়ে আগুন ধরিয়ে দেন বিক্ষুব্ধ শ্রমিকরা। গাছ ও বৈদ্যুতিক খুঁটি ফেলে সড়ক অবরোধ করে রাখেন তারা। তখন পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে লাঠিচার্জ করে পুলিশ। এতে অন্তত ১০জন শ্রমিক আহত হয়েছেন।

আঞ্চলিক সড়কটি প্রায় আড়াই ঘন্টা অবরোধের ফলে দু’পাশে আটকা পড়ে বেশ কিছু যানবাহন।

পরে বেলা ১১টার দিকে বিক্ষুব্ধ শ্রমিকরা তাদের পাওনা আদায়ে এবং কারখানা খুলে দেয়ার দাবী জানাতে বাস ভাড়া করে বিজিএমইএ’র উদ্দেশ্যে রওনা করেন।

সাভার মডেল থানার পরিদর্শক (অপারেশন) জাকারিয়া হোসেন বলেন, শ্রমিকদের বেতন-ভাতা দেওয়ার জন্য আমরা মালিকপক্ষের সাথে যোগাযোগের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

তবে কারখানা তালাবদ্ধ থাকায় এ প্রসঙ্গে জানতে সার্ক নীটওয়্যার লিমিটেডের কর্তৃপক্ষের কাউকে পাওয়া যায়নি। কারখানার ব্যবস্থাপক (প্রশাসন) বিএম মিরাজ হোসেনের মুঠফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

এমএফ/

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও