ক্যাডেটরা দক্ষতার সঙ্গে কাজ করে যাচ্ছেন: সেনাপ্রধান

ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০ | ১৫ ফাল্গুন ১৪২৬

ক্যাডেটরা দক্ষতার সঙ্গে কাজ করে যাচ্ছেন: সেনাপ্রধান

টাঙ্গাইল প্রতিনিধি ৭:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২০

ক্যাডেটরা দক্ষতার সঙ্গে কাজ করে যাচ্ছেন: সেনাপ্রধান

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, দেশমাতৃকার রক্ষা ও দেশের গৌরব উজ্জ্বল সমুন্নত রাখতে ক্যাডেটরা সেবার ব্রত নিয়ে নিয়ম-শৃঙ্খলার মধ্যে থেকে নিরলসভাবে কাজ থাকেন। দেশ-জাতির যেকোনো প্রয়োজনে ক্যাডেটরা নিষ্ঠা ও সততার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছেন এবং ভবিষ্যতেও করে যাবেন।

শুক্রবার দুপুরে টাঙ্গাইলের মির্জাপুর ক্যাডেট কলেজে প্রাক্তন ক্যাডেটদের সংগঠন (মেকার)-এর ১৩তম পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব বলেন।

তিনি আরো বলেন, ‘জ্ঞানই শক্তি’ এই মূলমন্ত্রকে ধারণ করে জ্ঞানের বলে বলিয়ান হয়ে ১৯৬৩ সাল থেকে মির্জাপুর ক্যাডেট দেশে-বিদেশে জ্ঞানের প্রদীপ শিখা প্রজ্বালন করে যাচ্ছে। পড়ালেখার পাশাপাশি সহশিক্ষামূলক কর্মকাণ্ডে আমাদের ক্যাডেটরা সমানভাবে নৈপুণ্য প্রদর্শন করছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে ক্যাডেটরা দক্ষতার সঙ্গে কাজ করে যাচ্ছেন।

পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজকদের উদ্দেশে তিনি বলেন, সুন্দর একটি অনুষ্ঠান হয়েছে যা দেখে বর্তমান ও সাবেক ক্যাডেট ও তাদের পরিবারবর্গ অনুপ্রাণিত হবেন।

এর আগে সকালে সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ হেলিকপ্টারযোগে মির্জাপুর ক্যাডেট কলেজে এসে পৌঁছালে তাকে অভ্যর্থনা জানানো হয়।

পরে তিনি বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। এরপর মির্জাপুর ক্যাডেট কলেজের ক্যাডেট ও সাবেক ক্যাডেটরা কুচকাওয়াজ প্রদর্শন করেন। পরে তিনি ক্যাডেটদের দ্বারা বর্ণাঢ্য চিত্র প্রদশর্নী ও বিজ্ঞান মেলা পরিদর্শন এবং শহীদ মিনার এলাকায় বৃক্ষরোপণ করেন।

এ সময় জিওসি ৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার সাভার অঞ্চলের মেজর জেনারেল আকবর হোসেন, টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোটমনির, কলেজের অধ্যক্ষ বিমান রায় চৌধুরী, মেকার সভাপতি ও সাবেক বিগ্রেডিয়ার জেনারেল শাহ সুলতান উদ্দিন ইকবাল প্রমুখ উপস্থিত ছিলেন।

এইচআর

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও