টাঙ্গাইলে মেয়ে হত্যার বিচারের দাবিতে বাবার সংবাদ সম্মেলন

ঢাকা, রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০ | ১১ ফাল্গুন ১৪২৬

টাঙ্গাইলে মেয়ে হত্যার বিচারের দাবিতে বাবার সংবাদ সম্মেলন

টাঙ্গাইল প্রতিনিধি ১:৩২ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২০

টাঙ্গাইলে মেয়ে হত্যার বিচারের দাবিতে বাবার সংবাদ সম্মেলন

টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার গড়াসিন গ্রামের গৃহবধূ ছালেহা আক্তার হত্যা মামলার আসামিদের ফাঁসির দাবিতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করেছেন নিহতের পরিবার, মুক্তিযোদ্ধা ও তাদের প্রতিবেশিরা।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে টাঙ্গাইল প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করা হয়। পরে প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে ও মানববন্ধনে ছালেহা হত্যা মামলার আসামিদের সর্বোচ্চ শাস্তি হিসেবে ফাঁসির দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন নিহতের বাবা আব্দুস ছামাদ।

লিখিত বক্তব্য তিনি বলেন, বিগত ২০১১ সালের ১৩ মে তার মেয়ে ছালেহা আক্তারকে দেলদুয়ার উপজেলার গড়াসিন গ্রামের মৃত শাহজাহান মিয়ার ছেলে আশরাফুল ইসলাম ওরফে আব্দুস ছাত্তারের সঙ্গে বিয়ে দেয়া হয়। বিয়ের পর যৌতুক হিসেবে আশরাফুলকে ফ্রিজ, খাট, টেলিভিশন ও গহনা দেয়া হয়। তার কিছুদিন পর আশরাফুল বিদেশ যাওয়ার কথা বলে পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করে। এ নিয়ে মাঝে-মধ্যেই ছালেহা আক্তারকে শারীরিক ও মানসিক নির্যাতন করা হতো।

তারই ধারাবাহিকতায় ২০১২ সালের ১৮ আগস্ট ভোরের দিকে ছালেহাকে তার স্বামী ও তার পরিবারের লোকজন হত্যা করে। তিনি একইদিন মেয়ের স্বামী আশরাফুল ইসলাম, শাশুড়ী আছিয়া বেগম ও প্রতিবেশি ইয়াকুবসহ অজ্ঞাত আরো ২ থেকে ৩ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। পুলিশ আসামিদের গ্রেফতার করলেও বর্তমানে তারা জামিনে রয়েছেন।

আব্দুস ছামাদ অভিযোগ করেন, আসামিরা বাইরে থেকে আপসের জন্য তার পরিবারকে বিভিন্নভাবে ভয়ভীতি ও চাপ সৃষ্টি করছে। আসামিরা সাফাই সাক্ষী হাজির করে মামলা ভিন্ন খাতে নেয়ার চেষ্টা করছে বলেও তিনি অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধা সংসদ টাঙ্গাইল জেলা ইউনিটের সাবেক ডেপুটি কমান্ডার খন্দকার আনোয়ার হোসেন, সাবেক সহকারি কমান্ডার সোলায়মান মিয়া, মুক্তিযোদ্ধা সামচুল আলম চৌধুরী, আব্দুল মজিদ, কামরুল হাসান খান বিপ্লব প্রমুখ।

এএএন/এএসটি

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও