পদ্মা পাড়ের অপেক্ষায় দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ লাইন
Back to Top

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০ | ২৫ চৈত্র ১৪২৬

পদ্মা পাড়ের অপেক্ষায় দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ লাইন

রাজবাড়ী প্রতিনিধি ১২:০৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২০

পদ্মা পাড়ের অপেক্ষায় দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ লাইন

ফাইল ছবি

পদ্মা পাড়ের অপেক্ষায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটের দৌলতদিয়া পাড়ে যানবাহনের দীর্ঘ লাইন রয়েছে।

ঘন কুয়াশার কারণে ফেরী চলাচল বন্ধ থাকা, দ্বিতীয় দফায় বিশ্ব ইজতেমা ও ফরিদপুরের চন্দ্রপাড়ার ওরস ফেরত  মুসল্লিদের বহনকৃত বাসের চাপের কারণেই এমনটি হয়েছে বলে মনে করছেন ঘাট কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকালে ১০টা পর্যন্ত দৌলতদিয়া ঘাটে নদী পারের জন্য অপেক্ষা করছে প্রায় পাঁচ শতাধিক যানবাহন। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস ও ছোট গাড়ীগুলো নদী পার করছে ঘাট কর্তৃপক্ষ।

তবে ভোগান্তিতে পড়েছে পণ্যবাহী ট্রাকগুলো। ঘন্টার পর ঘন্টা তাদের নদী পারের জন্য তাদের অপেক্ষা করতে হচ্ছে সড়কেই। যাত্রীবাহী বাসগুলোর পারাপার শেষ না হওয়া পর্যন্ত তাদেরকে অপেক্ষা করতে হবে।

অপরদিকে গোয়ালন্দ মোড় হতে রাজবাড়ীমুখী দৌলতদিয়া-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে নদী পারের জন্য অপেক্ষায় রয়েছে প্রায় দুই শতাধিক পণ্যবাহী ট্রাক।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ৮ টি রো-রো ফেরিসহ মোট ১৬টি ফেরি চলাচল করছে। আজ ভোরে ঘন কুয়াশার কারণে বেশ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় এবং ঘাটে অতিরিক্ত যাত্রীবাহী বাসের চাপের কারনে কিছুটা যানজট হয়েছে। আশা করছি খুব দ্রুতই ঘাট স্বাভাবিক হয়ে যাবে।

এমএইচএম/এমএইচ

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও