ফরিদপুরে পুলিশি বাধায় বিএনপির সমাবেশ পণ্ড
Back to Top

ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

ফরিদপুরে পুলিশি বাধায় বিএনপির সমাবেশ পণ্ড

ফরিদপুর প্রতিনিধি ৮:১৩ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০১৯

ফরিদপুরে পুলিশি বাধায় বিএনপির সমাবেশ পণ্ড

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রতিবাদে বিএনপি’র কেন্দ্র ঘোষিত কর্মসূচি ফরিদপুরে পালন করতে পারেনি বিএনপি। বিএনপির দাবি আগে থেকে পুলিশের অনুমতি নেয়া থাকলেও

শনিবার বেলা ৩টায় শহরের অম্বিকা মেমোরিয়াল হলে কেন্দ্র ঘোষিত এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পরে বিকেল ৫টায় শহরের পানি উন্নয়ন বোর্ড রেস্ট হাউসে জরুরী সংবাদ সম্মেলন করে নেতাকর্মীরা।

বিএনপির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ রিংকু বলেন, আবরার হত্যার প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদীদল( বিএনপি) কেন্দ্র থেকে সারাদেশে প্রতিবাদ কর্মসূচী ঘোষনা করে। কেন্দ্রের কর্মসূচীর অংশ হিসেবে ফরিদপুর জেলা বিএনপি উদ্যোগে শহরের অম্বিকা হলে সভার আয়োজন করা হয়। পুলিশের অনুমতিও নেয়া হয়। কিন্তু সভার কিছুক্ষণ আগে বিপুল সংখ্যক পুলিশ এসে সভাস্থল ঘিরে রাখে এবং সভার অনুমতি বাতিল করা হয়েছে বলে জানায়।

সভায় যোগদানের উদ্যেশ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, সহ সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, মাশকুর রহমান মাসুক, যুবদলের কেন্দ্রীয় নেতা মাহাবুবুল হাসান পিংকু প্রমুখ সভা স্থলে এসে পুলিশি বাধায় ফিরে যেতে বাধ্য হন।

পরে তারা স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের রেস্ট হাউসে এক সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে সেলিমা রহমান বলেন, দেশের স্বার্থ বিরোধী চুক্তি নিয়ে কথা বলায় একটা মেধাবী ছাত্রকে পিটিয়ে মারা হলো, এখন তার প্রতিবাদটা পর্যন্ত করা যাবে না। পুলিশ প্রথমে অনুমতি দিল, সেই কাগজ আমাদের কাছে আছে, সভার আগ মুহুর্তে গিয়ে হল আটকে দিল পুলিশ। এটাই কি গনতন্ত্র।

তিনি এসময় আরো বলেন, দেশের স্বার্থ বিরোধী কোন ধরনের চুক্তি হলে বিএনপি ঘরে বসে থাকবে না। আবরারও একইভাবে প্রতিবাদ জানিয়ে ছিল, তাকে ছাত্রলীগের সন্তাসীরা হত্যা করেছে। বিএনপি এই হত্যাকাণ্ডের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করছে।

এই বিষয়ে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা সাংবাদিকদের জানান, সভা সমাবেশ করতে হলে জেলা প্রশাসন থেকে অনুমতি নিতে হয়। সভা সমাবেশ করার কোন অনুমতি তাদের ছিল না।

টিআইএইচ/এইচকে

 

: আরও পড়ুন

আরও