অবৈধ বালু ব্যবসা, আ’লীগ নেতাসহ দুইজনকে অর্থদণ্ড

ঢাকা, বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০ | ১৪ ফাল্গুন ১৪২৬

অবৈধ বালু ব্যবসা, আ’লীগ নেতাসহ দুইজনকে অর্থদণ্ড

টাঙ্গাইল প্রতিনিধি ৬:০৫ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০১৯

অবৈধ বালু ব্যবসা, আ’লীগ নেতাসহ দুইজনকে অর্থদণ্ড

টাঙ্গাইলের ভূঞাপুরে অবৈধভাবে যমুনা নদী থেকে বালু উত্তোলন ও বিক্রির দায়ে একজনকে সাতদিনের কারাদণ্ড ও আওয়ামী লীগ নেতাসহ দুইজনকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। শুক্রবার রাতে  ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ওই রায় দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ।

ঝোটন চন্দ জানান, ভূঞাপুর উপজেলার বঙ্গবন্ধু (যমুনা) সেতু গাইড বাঁধ সংলগ্ন গোবিন্দাসী পর্যন্ত বেশ কয়েকটি অবৈধ বালুর ঘাট তৈরি করা হয়েছে। শুক্রবার রাতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রির দায়ে গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও বালু ব্যবসায়ী দুলাল হোসেন চকদারকে ৫০ হাজার টাকা, নিকরাইলের মাসুদের বালুর ঘাট থেকে সিরাজকান্দি গ্রামের ইয়াকুব আলীর ছেলে মাসুদকে ১লাখ টাকা অর্থদণ্ড ও পূর্নবাসন (লেংরা বাজার) গ্রামের রিয়াজ উদ্দিনের ছেলে মোহরকে ৭ দিনের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

অবৈধ বালু উত্তোলন ও বিক্রি বন্ধের বিষয়ে প্রশাসন সোচ্চার রয়েছে। এরই ধারাবাহিকতায় এই অভিযান পরিচালনা করা হয়েছে বলে জানান  তিনি।

ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ  রাশিদুল ইসলাম জানান, ভ্রাম্যমান আদালত কর্তৃক কারাণ্ডপ্রাপ্ত মোহরকে শনিবার টাঙ্গাইল কারাগারে পাঠানো হয়েছে।

এএএন/এইচকে

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও