দৌলতদিয়ায় বেড়েছে যাত্রী চাপ, নেই যানজট

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০ | ১৭ ফাল্গুন ১৪২৬

দৌলতদিয়ায় বেড়েছে যাত্রী চাপ, নেই যানজট

রাজবাড়ী প্রতিনিধি ২:৩৭ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০১৯

দৌলতদিয়ায় বেড়েছে যাত্রী চাপ, নেই যানজট

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে আবহাওয়া অনুকূল এবং পদ্মা শান্ত থাকায় যাত্রীরা এখন লঞ্চমুখী হচ্ছে। তাছাড়া অল্প সময়ে নদী পার হতে পারায় তারা লঞ্চের দিকেই ঝুঁকছে কর্মস্থলে ফেরা মানুষ।

বেলা বাড়ার সাথে সাথেই ভীড় বাড়ছে এই রুটে। ঘাটে কোন রকম ভোগান্তি ছাড়া কর্মস্থলে যাওয়ার উদ্দেশ্যে ঈদ ফেরত মানুষ লঞ্চ পার হচ্ছে এখন।

শনিবার বেলা ১টায় লঞ্চ ঘাটে দেখা যায়, লঞ্চের প্রবেশদ্বার হতে ঘাট পর্যন্ত লঞ্চ যাত্রীদের উপচে পড়া ভীড়। একজনের গায়ের সাথে গা লাগিয়ে লঞ্চের দিকে যাচ্ছে। তবে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঈদ উপলক্ষে পর্যাপ্ত লঞ্চ থাকায় অতিরিক্ত যাত্রী নিয়ে কোন লঞ্চ ঘাট থেকে ছেড়ে যেতে দেখা যায়নি।

ফেরি ঘাটেও যাত্রীবাহী পরিবহনের দীর্ঘ লাইন নেই। পরিবহনগুলো অপেক্ষা ছাড়াই টিকিট নিয়ে ফেরিতে উঠছে।

দৌলতদিয়া লঞ্চ ঘাটের সুপারভাইজার মোহাম্মাদ আলী বলেন, ঈদের ছুটি শেষ হওয়ায় যাত্রীর চাপ বেড়েছে। দ্রুত সময়ে নদী পার হওয়ার জন্য যাত্রীরা লঞ্চের দিকে ঝুঁকছে। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমান ২৫টি লঞ্চ চলাচল করছে। যাত্রীর চাপ বাড়লেও লঞ্চে অতিরিক্ত কোন যাত্রী বহন করা হচ্ছে না।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি জানান, শনিবার সকাল থেকে যাত্রী চাপ থাকলেও কোন যানজট সৃষ্টি হয়নি। স্বাভাবিক রয়েছে ফেরি পারাপার। দিন শেষে এই চাপ আরও বাড়বে। বৈরী আবহাওয়া সৃষ্টি না হলে দুর্ভোগের আশংকা নেই। তবে আমাদের দৌলতদিয়া প্রান্তের ৬টি ফেরি ঘাটই প্রস্তুত রয়েছ এবং ১৯টি ফেরি নিয়মিত চলাচল করছে আশা করছি ভোগান্তি হবে না।

এআরই

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও