প্রধান শিক্ষককে লাঞ্ছিত করলেন স্কুল কমিটির সভাপতি আ’লীগ নেতা

ঢাকা, শুক্রবার, ২৫ মে ২০১৮ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫

প্রধান শিক্ষককে লাঞ্ছিত করলেন স্কুল কমিটির সভাপতি আ’লীগ নেতা

টাঙ্গাইল প্রতিনিধি ১১:০৩ অপরাহ্ণ, মে ১৬, ২০১৮

print
প্রধান শিক্ষককে লাঞ্ছিত করলেন স্কুল কমিটির সভাপতি আ’লীগ নেতা

টাঙ্গাইলের সখীপুরে কফিল উদ্দিন নামে এক প্রধান শিক্ষককে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে ওই বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক তারিকুল ইসলাম বিদ্যুতের বিরুদ্ধে। তিনি কাকড়াজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানও।

এ ঘটনার বিচার চেয়ে সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে সোমবার একটি লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী সুরীরচালা আবদুল হামিদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কফিল উদ্দিন।

ইউএনও মৌসুমী সরকার রাখী অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘ওই স্কুলের প্রধান শিক্ষকের একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার কাকড়াজান ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা তারিকুল ইসলাম প্রায় বছর খানেক আগে ওই বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি নির্বাচিত হন।

গত রোববার দুপুরে তিনি এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে বিদ্যালয়ে হাজির হন। পরে প্রধান শিক্ষকের কাছে আগের দুই বছরের হিসাব চান। হিসাব না দিতে পারলে বিদ্যালয় থেকে তাকে চলে যেতে বলেন।

এক পর্যায়ে চেয়ারম্যান ওই প্রধান শিক্ষকের দিকে তেড়ে গিয়ে মারতে উদ্যত হয়ে গায়ে ধাক্কা মারেন ও অকথ্য ভাষায় গালিগালাজ করেন বলে অভিযোগ পত্রে উল্লেখ করেছেন প্রধান শিক্ষক।

প্রধান শিক্ষক কফিল উদ্দিন পরিবর্তন ডটকমকে বলেন, ওই চেয়ারম্যান আমার বিদ্যালয়ে সভাপতি হয়েই আমাকে নানা অনৈতিক প্রস্তাব দেয়। প্রস্তাব গ্রহণ না করায় তারপর থেকে আমাকে নানা হুমকি-ধামকি দিয়েই চলছেন।

গত শনিবার আমাকে ফোন করে রোববারই সভা ডাকতে বলেন। কোনো বিষয়াবলী (এজেন্ডা) ছাড়াই সভা কেন ডাকবো বললে তিনি আমাকে ধমক মারেন এবং সভাপতি হিসেবে তার নির্দেশ মানতে বলেন। পরে রোববার বিদ্যালয়ে গিয়ে আমাকে সবার সামনে লাঞ্ছিত করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মফিজুল ইসলাম বলেন, ‘প্রধান শিক্ষক গত রোববার আমাকে ফোনে অনেক কান্নাকাটি করে লাঞ্ছিত হওয়ার কথা জানান।’

এ বিষয়ে তারিকুল ইসলাম বিদ্যুৎ বলেন, ‘পরিচালনা কমিটির সভায় হিসাব না দিতে পেরে প্রধান শিক্ষক একটি লাঞ্ছনার নাটক সাজিয়েছেন। এসব নাটক-ফাটক করে তিনি পার পাবেন না। প্রয়োজনে আমি তার বিরুদ্ধে বিদ্যালয়ের অর্থ আত্মসাতের মামলা করবো।’

এদিকে স্কুলের এমন ঘটনায় শিক্ষকদের মধ্যে চাপা ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।

এএএন/এফএম

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad