‘রাজনীতি এখন ব্যবসানীতিতে পরিণত হয়েছে’

ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ | ১ শ্রাবণ ১৪২৫

‘রাজনীতি এখন ব্যবসানীতিতে পরিণত হয়েছে’

নারায়ণগঞ্জ প্রতিনিধি ২:১৯ পূর্বাহ্ণ, মার্চ ১৮, ২০১৮

print
‘রাজনীতি এখন ব্যবসানীতিতে পরিণত হয়েছে’

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, এখন আর আগের রাজনীতি নেই। রাজনীতি এখন ব্যবসানীতিতে পরিণত হয়েছে। চাটুকারের কারণে দেশের রাজনীতি নষ্ট হয়ে গেছে। ভণ্ডামীতে ভরে গেছে রাজনীতিতে। ভোটের আগে গরীবদের হাতে পায়ে ধরে ভোট চাওয়া, ভোটের সময় শেষ হলে গরীবের পেটে লাথি মারা হলো আমাদের রাজনীতি।

শনিবার বিকেলে সরকারি তোলারাম কলেজ প্রাঙ্গনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, বর্তমানে সব জায়াগায় পা-চাটা লোকের সংখ্যা বেড়ে গেছে। এই তোলারাম কলেজেও রাজনীতি ঢুকে গেছে যারা কলেজের সুনামকে নষ্ট করতে চাই। শিক্ষক শিক্ষকের জায়গায় থাকা ভালো। রাজনীতিতে আসা উচিত না। যে জাতি তার ইতিহাসকে সম্মান করতে পারে না সে জাতি কখনোই মাথা উঁচু করে দাঁড়াতে পারে না।

তিনি আরো বলেন, বর্তমান সমাজ ব্যবস্থাকে পরিবর্তন করতে হবে। আর এই পরিবর্তনের জন্য বর্তমান প্রজন্মের তরুণ সমাজকে এগিয়ে আসতে হবে। আমাদের সময় শেষ হয়ে গেছে। এখন তরুণ সমাজকেই ছক্কা মারতে হবে যেভাবে গতকালের খেলায় শেষ দুই বলে ছক্কা মেরে বাংলাদেশের বিজয় এনে দিয়েছে বাংলার দামাল ছেলেরা।

সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ প্রফেসর বেলা রানী সিংহের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ শাহ মো. আমিনুল ইসলাম, শহর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু, মহানগর কৃষকলীগের সাধারণ সম্পাদক এস এম জিল্লুর রহমান লিটন, জেলা ছাত্রলীগের সভাপতি সাফায়েত আলম সানি, মহানগর ছাত্রলীগের আহ্বায়ক হাবিবুর রহমান রিয়াদ প্রমুখ।

এর আগে কলেজের সীমানা প্রাচীরে কলেজ শাখা ছাত্রলীগের উদ্যোগে অংকিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তাঁর ভাই শেখ রাসেল, আব্দুল হামিদ খান ভাসানী, জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এম মুনসুর আলী, এইচএম কামরুজ্জামান, একেএম ফজলুল হক, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, মুক্তিযুদ্ধের ৭ বীর শ্রেষ্ঠ, বুদ্ধিজীবী, খান সাহেব ওসমান আলী, একেএম সামসুজ্জোহা, নাসিম ওসমান প্রমুখের সেই দেয়ালিকা উদ্বোধন করেন শামীম ওসমান।

এপি/এএস

 
.



আলোচিত সংবাদ