আখেরি মোনাজাতে শেষ হলো ওরস শরীফ

ঢাকা, সোমবার, ২৫ জুন ২০১৮ | ১০ আষাঢ় ১৪২৫

আখেরি মোনাজাতে শেষ হলো ওরস শরীফ

ফরিদপুর প্রতিনিধি ৬:৪৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০১৮

print
আখেরি মোনাজাতে শেষ হলো ওরস শরীফ

বাদ ফজর রওজা জিয়ারত ও আখেরী মোনাজাতের মধ্য দিয়ে মঙ্গলবার শেষ হল ফরিদপুর বিশ্ব জাকের মঞ্জিলের বিশ্ব উরশ শরীফ। আখেরী মোনাজাত পরিচালনা করেন পীরজাদা মোস্তফা আমীর ফয়সাল মোজাদ্দেদী।

জাকের পার্টির চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমী ফয়সাল মোজাদ্দেদী’র প্রেস সেক্রেটারী শামীম হায়দার জানান, ৪ দিনের এই উরস শরীফ উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত থেকে লক্ষ লক্ষ ভক্ত আশেকানদের সমাগম হয়। ২৫ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে ভক্তদের থাকা খাওয়ার ব্যবস্থা করা হয়।

আখেরী মোনাজাতে বিশ্ববাসী’র শান্তি কামনায় বিশেষ দোয়া করা হয়েছে বলেও জানান তিনি।

উরশ চলাকালে বিশ্বওলী কেবলাজান ছাহেবের আধ্যাত্মিক প্রতিনিধিদ্বয় পীরজাদা খাজা মাহ্ফুযুল হক মুজাদ্দেদী ছাহেব ও পীরজাদা খাজা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী ছাহেব সমবেতদের দফায় দফায় সাক্ষাত করেছেন।

তিনি আরো জানান, চারদিনের বিশ্ব উরস শরীফে ওয়াক্তিয়া নামাজের সাথে নফল ইবাদত বন্দেগী, তেলাওয়াতে কালামে পাক, দফায় দফায় মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত, পেয়ারা হাবীব বিশ্ব নবী রাসুলে পাক (সা:) এর স্মরণ এবং  মোরাকাবা মোশাহেদা ও জেকের, যোহর, আসর ও মাগরিব  নামাজ বাদ মোরাকাবা মোশাহেদা ও জেকের আসকার, এশা নামাজ বাদ রাসুলে পাক (সা:) এর প্রতি নজরানা স্বরূপ দরুদ শরীফ পাঠ এবং প্রতি ওয়াক্তে নামাজ ও নফল ইবাদত বন্দেগীর পরে প্রকৃত ইসলামের সুমহান আদর্শ আলোকপাত করে ওয়াজ নসিত অনুষ্ঠিত হয়।

টিআইএইচ/এসএফ

 
.




আলোচিত সংবাদ