বিএনপি নেতা হাসান সরকার ২ দিনের রিমান্ডে

ঢাকা, শনিবার, ২৬ মে ২০১৮ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫

বিএনপি নেতা হাসান সরকার ২ দিনের রিমান্ডে

গাজীপুর প্রতিনিধি ৯:০৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

print
বিএনপি নেতা হাসান সরকার ২ দিনের রিমান্ডে

বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকারের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছে গাজীপুরের একটি আদালত।

গাজীপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. শহীদুল ইসলাম সাবেক হাসান সরকারসহ সাত আসামির প্রত্যেকের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় নিজের প্রতিষ্ঠিত একটি এতিমখানা মাদ্রাসা থেকে হাসান সরকারকে গ্রেফতার করে পুলিশ। পরে টঙ্গী মডেল থানায় পুলিশের দায়ের করা একটি মামলায় তাকে আদালতের মাধ্যমে কাশিমপুর হাই-সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

মঙ্গলবার মামলার ধার্য তারিখে সকাল ৯টায় তাকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে গাজীপুর কোর্ট হাজতে আনা হয়। বেলা সাড়ে ১১টায় তাকে আদালতে হাজির করে পুলিশ।

দুপুর ১২টায় কোর্ট পুলিশ কর্মকর্তা সাইদুল ইসলাম আদালতে মামলার নথি উপস্থাপন করেন। এ সময় হাসান সরকারসহ মামলার সাত আসামির উপস্থিতিতে তাদের ১০ দিনের রিমান্ড ও জামিন আবেদনের শুনানি হয়।

শুনানি শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. শহীদুল ইসলাম হাসান সরকারসহ সব আসামির জামিন নামঞ্জুর করে প্রত্যেকের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন।

হাসান সরকারের পক্ষে গাজীপুর বারের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মঞ্জুর মোর্শেদ প্রিন্স, বারের সাবেক সভাপতি সিনিয়র আইনজীবী শহীদুজ্জামান, সাবেক সভাপতি সিনিয়র আইনজীবী শুনানি করেন।

এদিকে শুনানি চলাকালে হাসান সরকারের মুক্তির দাবিতে আদালতের বাইরে গাজীপুর জেলা ও মহানগর মহিলা দলের মানববন্ধন চলছিল। একইসঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সকল রাজনৈতিক বন্দির মুক্তির দাবিতে জেলা বিএনপি কার্যালয়ে অবস্থান কর্মসূচি পালন করে জেলা বিএনপি।

হাসান সরকারের আইনজীবী মঞ্জুর মোর্শেদ প্রিন্স বলেন, হাসান সরকার একজন বীর মুক্তিযোদ্ধা ও বয়স্ক প্রবীণ রাজনীতিক। গাজীপুরে অর্ধশতাধিক শিক্ষা প্রতিষ্ঠান গড়াসহ জেলায় তার অনেক অবদান রয়েছে। তাকে রাজনৈতিক কারণে হয়রানির উদ্দেশ্যেই মিথ্যা সাজানো ঘটনার মামলার আসামি করা হয়েছে।

জেএস/এফবি/এমএসআই

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad