নকল ধরা পড়ায় ছাত্রীর আত্মহত্যার চেষ্টা

ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮ | ১০ ফাল্গুন ১৪২৪

নকল ধরা পড়ায় ছাত্রীর আত্মহত্যার চেষ্টা

সাভার প্রতিনিধি ৫:২৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

print
নকল ধরা পড়ায় ছাত্রীর আত্মহত্যার চেষ্টা

সাভারে এসএসসি পরীক্ষা কেন্দ্রে এক ছাত্রী নকল করার সময় ধরা পড়লে দ্বিতীয় তলার বারান্দা থেকে লাফিয়ে আত্মহত্যার চেষ্টা করে। আহত অবস্থায় তাকে সাভার স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য এনামুর রহমান ও উপজেলা নির্বাহী অফিসারসহ অন্য কর্মকর্তারা হাসপাপতালে গিয়ে ওই ছাত্রীর খোঁজ-খবর নেন।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে সাভার অধরচন্দ্র উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষার কেন্দ্রে এ ঘটনা ঘটে। আহত জান্নাতুল ফেরদৌস (১৭) পদার্থ বিজ্ঞান পরীক্ষা দিচ্ছিল।

জান্নাতুল সাভার পৌর এলাকার ব্যাংক কলোনী মহল্লার রিয়াজুল বারী বাবলুর মেয়ে। সে সাভার উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাসেল হাসান জানান, পরীক্ষা কেন্দ্রে এক ছাত্রী হাতের মধ্যে লিখে এনে নকল করার সময় ধরা পড়ে কর্তব্যরত শিক্ষকের কাছে। এরপর তাকে বহিষ্কারের প্রক্রিয়া চলছিল।

তিনি জানান, এসময় হঠাৎ করে ওই ছাত্রী পরীক্ষা কেন্দ্রের দ্বিতীয় তলার বারান্দা থেকে নীচে লাফিয়ে পড়ে। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ওই ছাত্রীকে বহিষ্কার করে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা (সাভার পরিবার পরিকল্পনা কর্মকর্তা) মো. মেজবাহ উদ্দিন জানান, পরীক্ষার্থী জান্নাতুল তার বাম হাতে লেখা নকল দেখে লিখছিল। তখন বিষয়টি টের পেয়ে ওই ছাত্রীর খাতা নিয়ে নেই।

তিনি আরও বলেন, তাকে বহিষ্কার করা হয়নি। এরই মধ্যে সে কক্ষ থেক বেরিয়ে দ্বিতীয় তলা থেকে নিচে লাফিয়ে পড়ে। পরে ওই ছাত্রীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে।

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. আমজাদ হোসেন জানান, আহত ছাত্রীর চিকিৎসা চলছে। সে হাতে ও কোমরে গুরুতর আঘাত পেয়েছে। পরীক্ষা-নিরীক্ষা চলছে, তবে আশঙ্কামুক্ত।

এসএ/এফবি/এমএসআই

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad