রুই কাতলাদের গ্রেফতার করে আন্দোলন দমন করেছি: আইজিপি

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৫

রুই কাতলাদের গ্রেফতার করে আন্দোলন দমন করেছি: আইজিপি

শরীয়তপুর প্রতিনিধি ২:৪৫ পূর্বাহ্ণ, জানুয়ারি ২২, ২০১৮

print
রুই কাতলাদের গ্রেফতার করে আন্দোলন দমন করেছি: আইজিপি

পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক বলেছেন, আমি যখন ২০১৫ সালে দায়িত্ব পাই তখন ৩ মাসে পেট্রোল সন্ত্রাস রাজনৈতিক আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে মারা হচ্ছিলো। শিশু শ্রমিক পুড়িয়ে মেরেছে। যারা হুকুম দেয় পরিকল্পনা করে কাউকে জিজ্ঞেস না করে রুই কাতলা তাদের গ্রেফতার করে বোমাবাজদের মনোবল ভেঙে দিয়েছি। এ ভাবে আন্দোলন দমন করেছি।

 

যুদ্ধাপরাধীদের ধরতে করো সঙ্গে আলাপ করতে হয়নি। ভুলহোক শুদ্ধ হোক পরের ব্যাপার। তখন যদি তাদেরকে গ্রেফতার না করা হতো পরে আর গ্রেফতার করা যেতনা। তারা চলে যেত। পরবর্তীতে তাদের ফাঁসি দেয়া হয়েছে। তা না হলে তারা সরকারের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করতো। পুলিশের মহাপরিদর্শক বলেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষের অফিসারদের নিয়ে জঙ্গিবাদ থেকে দেশ বাচানোর কারণে বাংলাদেশ একটি নিরাপদ দেশ হিসেবে আজ বিশ্বের বুকে পরিচিতি লাভ করেছে। এটাই পুলিশের সক্ষমতা।

হলিআর্টিজান, শোলাকিয়াসহ দেশের বিভিন্ন স্থানে জঙ্গি হামলার পরে আমি পুলিশের কিছু চৌকস অফিসারদের নিয়ে একটি টীম গঠন করে জঙ্গিদের নেটওয়ার্ক সন্ধান করে কমপক্ষে ৪০টি অভিযান করে জঙ্গিদের গ্রেফতার করে জঙ্গি দমন করেছি। অনেকস্থানে তাদের আত্মীয় স্বজনদের আটক করে তাদের দ্বারা ফোন করে অনুভূতি সৃষ্টি করে জঙ্গিদের আত্মসমর্পনে করানো হয়েছে। এর ফলে জঙ্গিদের আস্তানা ভেঙে গেছে।

তিনি রোববার দুপুরে শরীয়তপুর পুলিশ লাইনস মাঠে জেলা পুলিশের আয়োজনে বিভিন্ন স্থাপনা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেছেন।

পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মাহমুদুল হোসাইন খান, মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালের অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এড. সুলতান মাহমুদ সীমন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌর মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল, জাজিরা উপজেলা চেয়ারম্যান মোবারক আলী সিকদার, গোসাআরহাট উপজেলা চেয়ারম্যান সৈয়দ নাসির, ডামুড্যা উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি, নড়িয়া উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সংসদের মুক্তিযোদ্ধা কল্যাণ ও পুর্নবাসন সম্পাদক আলাউদ্দিন হাওলাদার । সুধী সমাবেশে জনপ্রতিনিধি, সাংবাদিক ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়। সমাবেশের পূর্বে আইজিপি চিকন্দি পুলিশ ফাড়ি, পুলিশের নড়িয়া সার্কেল অফিস, গোসাইরহাটের হাটুরিয়া পুলিশ ফাঁড়ি, পুলিশ অফিসার্স মেস ও মহিলা পুলিশ ব্যারাকের উদ্বোধন করেন।

এমএআরআর/এএস

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad