পাকিস্তান সফরের সম্ভাবনা ক্ষীণ
Back to Top

ঢাকা, শনিবার, ৪ এপ্রিল ২০২০ | ২১ চৈত্র ১৪২৬

পাকিস্তান সফরের সম্ভাবনা ক্ষীণ

পরিবর্তন ডেস্ক ৮:৪৮ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০২০

পাকিস্তান সফরের সম্ভাবনা ক্ষীণ

বাংলাদেশ ক্রিকেট দলের নির্ধারিত পাকিস্তান সফরের সম্ভাবনা ক্ষীণ। করোনাভাইরাসের কারণে পরিস্থিতি ভালো না হওয়া পর্যন্ত পাকিস্তানে তৃতীয় ও শেষ দফার বাংলাদেশ সফর স্থগিত হতে পারে।

বাংলাদেশের তৃতীয় ও শেষ দফার সফর নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পদক্ষেপের অপেক্ষায় আছে বিসিবি।

আজ শনিবার এমনটাই বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। খবর: বাসস

আগামী মাসের শুরুতে নির্ধারিত সফরে পাকিস্তানের বিপক্ষে একটি করে ওয়ানডে ও টেস্ট ম্যাচ খেলার সূচি রয়েছে বাংলাদেশের। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপের অংশ।

পাপন বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে সফর করা খুবই কঠিন। পিসিবি আমাদের সাথে আলোচনা করেছে। খুব দ্রুতই কোন সিদ্বান্ত আসবে বলে আশা করছি।’

তিনি আরও বলেন, ‘ইতোমধ্যে বেশ কিছু উভেন্ট বাতিল হয়েছে। আইপিএল স্থগিত হয়েছে। যখন সবকিছুই বাতিল হচ্ছে, তখন এটি শুধুমাত্র আমাদের বিষয় নয়। সকলেই উদ্বিগ্ন। ঘরোয়া ক্রিকেট চলছে, তবে সেটি দর্শকশুন্য। পরিস্থিতি খুবই কঠিন। আশা করছি, সিরিজটি পরবর্তীতে হবে।’

একটি ওয়ানডে ও সিরিজের দ্বিতীয় টেস্টের আগামী ২৯ মার্চ পাকিস্তান সফর করার কথা বাংলাদেশের। দু’টি ম্যাচই হবে করাচিতে।

চার মাসের মধ্যে তৃতীয়বারের মত পাকিস্তান সফরের জন্য পিসিবির পদক্ষেপের অপেক্ষা করছেন বলে জানান বিসিবির প্রধান নির্বাহি নিজামউদ্দিন চোধুরি।

এ বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের মধ্যকার দুই ম্যাচের টি-২০ সিরিজ ও মেগা কনসার্ট করোনাভাইরাসের কারণে স্থগিত করেছে বিসিবি।

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে ইতোমধ্যে বিশ্ব ক্রিকেটের বেশক’টি সিরিজই বাতিল হয়ে গেছে। সিরিজ শুরুর আগেই বাতিল হয়েছে শ্রীলংকা-ইংল্যান্ডের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম ম্যাচের পর থেমে গেছে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হবার পর বাদ হয় ভারত-দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে আইপিএলের ১৩তম আসর।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা, করোনাভাইরাসকে মহামারী হিসেবে আখ্যায়িত করায় পাকিস্তান সুপার লিগের মাঝপথেই দেশে ফিরে যাচ্ছে প্রায় ১০জন বিদেশী খেলোয়াড়।

নিজামউদ্দিন বলেন, ‘স্বাগতিক হিসেবে পাকিস্তানকে সিদ্বান্ত নিতে হবে। আমরা তাদের পরবর্তী পদক্ষেপের অপেক্ষায় আছি।’

তিনি আরও বলেন, ‘আমরা ভাইরাস ও পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন হয়ে আছি। আমরা নিবিড়ভাবে সবকিছু পর্যবেক্ষণ করছি। আমরা আশা করছি, পিসিবি দ্রুতই সিদ্বান্ত নিতে পারবে।’

গত জানুয়ারিতে প্রথম দফার পাকিস্তান সফরে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলেছিলো বাংলাশে। এরপর ফেব্রুয়ারিতে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি খেলে টাইগাররা।

এসবি

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও