টি-টোয়েন্টি সিরিজেও জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ
Back to Top

ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

টি-টোয়েন্টি সিরিজেও জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ

পরিবর্তন ডেস্ক ৯:৩৬ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২০

টি-টোয়েন্টি সিরিজেও জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ
টি-টোয়েন্টি সিরিজেও সফরকারী জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ।

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে সফরকারীদের ৯ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা।

টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১৯ রান করে সফরকারীরা। জবাব দিতে নেমে ১৫.৫ ওভারে ১ উইকেট হারিয়ে ১২০ রান করে বাংলাদেশ।

টাইগারদের পক্ষে শুরুটা দারুণ করেন দুই ওপেনার লিটন দাস ও মোহাম্মাদ নাঈম। তাদের ওপেনিং জুটিতে আসে ১০.৪ ওভারে ৭৭ রান।

নাঈম ব্যক্তিগত ৩৩ রানে সাজঘরে ফেরেন। তবে লিটন দাস ৬০ এবং সৌম্য সরকার ২০ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। লিটন ৪৫ বলে ৮টি চারে এবং সৌম্য ১৬ বলে ২টি ছক্কায় তাদের ইনিংস সাজান।

সিরিজ নির্ধারণী শেষ টি-টোয়েন্টিতে টসে জয়লাভ করে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১৯ রান করে সফরকারীরা।

দলের পক্ষে সর্বোচ্চ ৫৯* রান করেন ব্রেন্ডন টেইলর। ৪৮ বলে ১টি ছক্কা ও ৬টি চারে ইনিংসটি সাজান এ ওপেনার। এছাড়া ক্রেগ আরভিন দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রানের ইনিংস উপহার দেন।

টাইগারদের পক্ষে মুস্তাফিজ ও আল-আমিন ২টি করে এবং মেহেদী হাসান, আফিফ হোসেন ও সাইফউদ্দিন প্রত্যেকেই ১টি করে উইকেট লাভ করেন।

এই ম্যাচে অভিষেক হওয়া হাসান মাহমুদ ৪ ওভারে ২৫ রান দিয়ে উইকেট শূন্য থাকেন।

এর আগে একমাত্র টেস্ট ম্যাচে জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে পরাজিত করে টাইগাররা। এছাড়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও সফরকারীদের হোয়াইটওয়াশ করেছে স্বাগতিকরা।

এসবি

 

: আরও পড়ুন

আরও