এশিয়া একাদশ চূড়ান্ত, অনিশ্চয়তা শুধু কোহলিকে নিয়ে
Back to Top

ঢাকা, মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০ | ২৪ চৈত্র ১৪২৬

এশিয়া একাদশ চূড়ান্ত, অনিশ্চয়তা শুধু কোহলিকে নিয়ে

পরিবর্তন ডেস্ক ২:৫৮ অপরাহ্ণ, মার্চ ০৯, ২০২০

এশিয়া একাদশ চূড়ান্ত, অনিশ্চয়তা শুধু কোহলিকে নিয়ে

মুজিববর্ষ উপলক্ষ্যে এশিয়া একাদশ ও অবশিষ্ট বিশ্ব একাদশ নিয়ে দুইটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। গতকাল বোর্ড সভায় ম্যাচ দুইটির তারিখও চূড়ান্ত করা হয়েছে। আগামী ২১ ও ২২ মার্চ শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

ম্যাচের সময় ঘনিয়ে আসলেও এখনো চূড়ান্ত হয়নি অবশিষ্ট বিশ্ব একাদশের স্কোয়াড। তবে এশিয়া একাদশ অনেকটাই নিশ্চিত। বিসিবি বস নাজমুল হাসান পাপন গতকাল জানিয়েছেন, এশিয়া একাদশের ক্রিকেটারদের নিশ্চিত করেছে তারা। তবে বিশ্ব একাদশ নিয়ে আরেকটু অপেক্ষা আছে।

বোর্ড সভাপতি বলেছেন, ‘এশিয়া একাদশ চূড়ান্ত হয়ে গিয়েছে। বিশ্ব একাদশে ১১ জন ক্রিকেটার নিশ্চিত হয়েছেন, আরো ৩/৪ জন ক্রিকেটার প্রয়োজন। আমরা অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের জন্য অপেক্ষা করছি। আশা করছি ২ একদিনের মধ্যে সমাধান হয়ে যাবে।’

এদিকে এশিয়া একাদশের স্কোয়াডে শুধু কোহলির অংশ নেয়া নিয়ে এখনও অনিশ্চয়তা আছে। এছাড়া ভারতের বাকি ৫ ক্রিকেটারের অংশগ্রহণ নিশ্চিত বলে জানিয়েছেন তিনি, ‘বিরাট কোহলির অংশগ্রহণ এখনও নিশ্চিত নয়। লোকেশ রাহুল শুধু দ্বিতীয় ম্যাচে খেলবেন। শিখর ধাওয়ান, কুলদ্বিপ যাদব, মোহাম্মদ শামি ও ঋশভ পান্ত দুই ম্যাচেই খেলবেন। আমরা বিরাট কোহলিকে খেলানোর চেষ্টা করছি। কিন্তু নিশ্চিত করে বলতে পারছি না।’

এশিয়া একাদশে ভারত ছাড়াও শ্রীলঙ্কা ও আফগানিস্তানের ২ জন করে, নেপালের ১ জন ও বাংলাদেশের ৪ জন ক্রিকেটার থাকছেন। তবে পাকিস্তানের কোন ক্রিকেটার থাকছেন না।

এশিয়া একাদশ: লোকেশ রাহুল (দ্বিতীয় ম্যাচ), শিখর ধাওয়ান, ঋশভ পান্ত, মোহাম্মদ শামি, কুলদ্বিপ যাদব, লিটন দাস, তামিম ইকবাল, মুশফিকুর রহীম, থিসারা পেরেরা, রশিদ খান, মোস্তাফিজুর রহমান, সন্দ্বীপ লামিছানে, লাসিথ মালিঙ্কা, মুজিব উর রহমান।

পিএ

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও