অস্ট্রেলিয়ার কাছে বড় হার মেয়েদের
Back to Top

ঢাকা, রবিবার, ৫ এপ্রিল ২০২০ | ২২ চৈত্র ১৪২৬

অস্ট্রেলিয়ার কাছে বড় হার মেয়েদের

পরিবর্তন ডেস্ক ৫:২৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২০

অস্ট্রেলিয়ার কাছে বড় হার মেয়েদের

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৮৬ রানের বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশের মেয়েরা। এই হারে সেমির স্বপ্ন অনেকটাই কঠিন হয়ে গেল সালমা খাতুনদের।

বৃহস্পতিবার ক্যানবেরায় প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১ উইকেটে ১৮৯ রান করে অস্ট্রেলিয়া। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১০৩ রান তুলতে পারে বাংলাদেশ।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের ওপর তাণ্ডব শুরু করেন দুই অজি ওপেনার। অ্যালিসা হেলি ও বেথ মুনির এই জুটি পাক্কা ১৭ ওভার পর্যন্ত অবিচ্ছিন্ন থাকে। দলের বোর্ডে যোগ করে ১৫১ রান। সালমা খাতুনের বলে আউট হওয়ার আগে হেলি ৫৩ বলে ৮৩ রান করেছেন। মেরেছেন ৩টি ছক্কা ও ১০টি চার।

অন্য ওপেনার মুনিকে অবশ্য বাংলাদেশের বোলাররা আউট করতে পারেননি। শেষ পর্যন্ত অপরাজিত থেকে তিনি ৯ চারে সাজিয়ে ৫৮ বলে ৮১* রান করেছেন। এছাড়া তিনে নামা অ্যালিস গ্র্যান্ডার ৯ বলে অপরাজিত ২২* রান করেছেন।

বড় রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই মুখ থুবড়ে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ। অস্ট্রেলিয়া যেখানে পাওয়ার প্লের প্রথম ৬ ওভারে বিনা উইকেটে তুলেছে ৫৩ রান, সেখানে পাওয়ার প্লেতে বাংলাদেশ তুলতে পেরেছে ২৭ রান। হারিয়েছে ৩ উইকেট।

দলের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেছেন ফারজানা হক। নিগার সুলতানা ১৯ এবং শামিমা সুলতানা ও  রুমানা আহমেদ ১৩ রান করে করেছেন।

অস্ট্রেলিয়ার হয়ে ২১ রানে ৩ উইকেট নিয়েছেন মেগান স্কট। এছাড়া জেস জনাসেন ২টি ও অ্যানাবেল সাদারল্যান্ড ও নিকোলা ক্যারি ১টি করে উইকেট নিয়েছেন।

পিএ

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও