নিউজিল্যান্ডকে হারিয়ে সেমিতে ভারত
Back to Top

ঢাকা, রবিবার, ৫ এপ্রিল ২০২০ | ২২ চৈত্র ১৪২৬

নিউজিল্যান্ডকে হারিয়ে সেমিতে ভারত

পরিবর্তন ডেস্ক ৫:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২০

নিউজিল্যান্ডকে হারিয়ে সেমিতে ভারত

বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারিয়ে টুর্নামেন্ট শুরু করেছে ভারতীয় মেয়েরা। পরের ম্যাচে হারায় বাংলাদেশকে। আজ তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের মেয়েদের ৪ রানে হারিয়ে আসরের প্রথম দল হিসেবে সেমি ফাইনাল নিশ্চিত করেছে হারমনপ্রীত কাউরের দল।

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে বৃহস্পতিবার মেলবোর্নে মুখোমুখি হয়েছিল ভারত ও নিউজিল্যান্ড। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৩৩ রান করে ভারত। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২৯ রান করতে পারে কিউইরা।

ভারতের হয়ে আজও মারমুখী ব্যাটিংয়ে নামেন শেখালি ভর্মা। ৩ ছক্কা ও ৪ চারে সাজিয়ে ৩৪ বলে ৪৬ রান করেছেন এই ওপেনার। এছাড়া স্মৃতি মান্দানা ১১, তানিয়া ভাটিয়া ২৩ ও শিখা পান্ডে অপরাজিত ১০ রান করেছেন। শেষ দিকে রাধা যাদব ৯ রানে ১৪ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে ৩৪ রানে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারায় নিউজিল্যান্ড। এরপর দলের হাল ধরেন ম্যাড্ডি গ্রিন ও কেটি মার্টিন। এই দুইজনের জুটিতে আসে ৪৩ রান। গ্রিন ২৪ ও মার্টিন ২৫ রান করে আউট হন।

তবে মেস দিকে খেলায় রোমাঞ্চ আনেন অ্যামেলিয়া কের। শেষ ২ ওভারে কিউইদের প্রয়োজন ছিল ৩৪ রানের। উনিশতম ওভারে ১৮ রান তুলে ভারতের বুকে ভয় ধরিয়ে দেন কের। মারেন ৪টি চার। 

ফলে জয়ের জন্য শেষ ওভারে লক্ষ্য নেমে আসে ১৬ রানে। এই ওভারের ৫ বলে ১১ রান তোলে নিউজিল্যান্ড। শেষ বলে চার মারতে পারলেই ড্র হয়ে ম্যাচ গড়াবে সুপার ওভারে। আর ছক্কা মারতে পারলে তো কথাই নেই। কিন্তু বোলার শিখা পান্ডে ইয়র্কার লেংথের বল দিয়ে আটকে দেন কেরকে। ১৯ বলে অপরাজিত ৩৪* রান করেছেন কের।

পিএ

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও