দক্ষিণ আফ্রিকাকে ধসিয়ে সিরিজ জিতল অস্ট্রেলিয়া
Back to Top

ঢাকা, রবিবার, ২৯ মার্চ ২০২০ | ১৫ চৈত্র ১৪২৬

দক্ষিণ আফ্রিকাকে ধসিয়ে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

পরিবর্তন ডেস্ক ১১:২২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২০

দক্ষিণ আফ্রিকাকে ধসিয়ে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

কেপ টাউনে দক্ষিণ আফ্রিকাকে বিধ্বস্ত করে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছে অস্ট্রেলিয়া। গতকাল সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে স্বাগতিকদের ৯৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে অ্যারন ফিঞ্চের দল।

এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৯৩ রান করে অস্ট্রেলিয়া। জবাবে ১৫.৩ ওভারে ৯৬ রান করেই গুটিয়ে যায় প্রোটিয়ারা।

ব্যাট হাতে নিউল্যান্ড শাসন করেন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। আর বল হতে প্রোটিয়াদের ধসিয়ে দেন মিচেল স্টার্ক ও অ্যাস্টন অ্যাগার।

টস হেরে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ১২০ রান পায় অস্ট্রেলিয়া। শুধু পাওয়ার প্লেতেই ৭৫ রান তোলেন ফিঞ্চ ও ওয়ার্নার। ২ ছক্কা ও ৫ চারে সাজিয়ে ৩৭ বলে ৫৭ করেন ওয়ার্নার। আর ১ ছক্কা ও ৬ চার নিয়ে ৩৭ বলে ৫৫ করেন ফিঞ্চ।

দুই ওপেনারের বিদায়ের পর রানের গতিতে কিছুটা ভাটা পড়ে অস্ট্রেলিয়ার। তবে শেষ দিকে স্টিভেন স্মিথের আরেকটি বিস্ফোরক ইনিংসে দুইশর কাছাকাছি রানে পৌঁছায় অজিরা। পাঁচে নেমে ১৫ বলে অপরাজিত ৩০* রান করেছেন স্মিথ।

জবাবে ব্যাট করতে নেমে পাওয়ার প্লের প্রথম ৬ ওভারে ২ উইকেট হারিয়ে ৫০ রান তুলতে পারে প্রোটিয়ারা। অজি বোলারদের তোপের মুখে দক্ষিণ আফ্রিকার কোন ব্যাটসম্যানই প্রতিরোধ গড়তে পারেননি। দলের হয়ে সর্বোচ্চ ২৪ রান করেছেন ভ্যান ডার দুসেন। এছাড়া হেনরিখ ক্ল্যাসেন ২২ ও ডেভিড মিলার ১৫ রান করেছেন।

অস্ট্রেলিয়ার হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন স্টার্ক ও অ্যাগার। অ্যাডাম জাম্পা নিয়েছেন ২ উইকেট। এছাড়া প্যাট কামিন্স ও মিচেল মার্শ নিয়েছেন এক উইকেট করে।

ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন স্টার্ক। আর সিরিজ সেরা হয়েছেন ফিঞ্চ।

পিএ

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও