কারা আছেন এশিয়া ও বিশ্ব একাদশে?
Back to Top

ঢাকা, রবিবার, ৫ এপ্রিল ২০২০ | ২২ চৈত্র ১৪২৬

কারা আছেন এশিয়া ও বিশ্ব একাদশে?

পরিবর্তন প্রতিবেদক ৮:৪৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২০

কারা আছেন এশিয়া ও বিশ্ব একাদশে?

মুবিজবর্ষে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশ নিয়ে দুইটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মার্চের মাঝামাঝি ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে।

এদিকে সময় ঘনিয়ে আসলেও দুই দলে কারা খেলছেন তা এখনও নিশ্চিত করে বলেনি বিসিবি। তবে গতকাল দুই দলের হয়ে কারা খেলতে পারেন তার একটা ধারনা দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি জানিয়েছেন, এশিয়া একাদশে বাংলাদেশের ৫ জন ক্রিকেটার থাকছেন।

আয়োজক যেহেতু বিসিবি তাই এশিয়া একাদশে বাংলাদেশের ক্রিকেটারদেরই আধিক্য থাকবে। একাদশে তামিম ইকবাল ও মুশফিকুর রহীমের থাকাটা অনেকটাই নিশ্চিত করেছেন বোর্ড সভাপতি। এছাড়া থাকবেন মোস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন দাস।

এদিকে ভারত থেকে শিখর ধাওয়ান, ঋশভ পান্ত, কুলদীপ যাদব ও মোহাম্মদ শামি খেলতে পারেন এশিয়া একাদশে। তবে বিসিবি অন্তত একটা ম্যাচে বিরাট কোহলিকে পেতে চাইছে। এক ম্যাচের জন্য খেলতে পারেন লোকেশ রাহুলও।

শ্রীলঙ্কা থেকে খেরতে পারেন লাসিথ মালিঙ্গা ও থিসারা পেরেরা। আফগানিস্তান থেকে রশিদ খান ও মুজিব উর রহমান এবং নেপাল থেকে খেলতে পারেন সন্দ্বিপ লামিচ্ছানে। পাকিস্তানের কোন ক্রিকেটার থাকছেন না একাদশে।

এদিকে বিশ্ব একাদশে ওয়েস্ট ইন্ডিজ থেকে থাকবেন কিয়েরন পোলার্ড, নিকোলাস পুরান, শেলডন কটরলে ও ক্রিস গেইল। ইংল্যান্ডের থাকবেন তিন ক্রিকেটার— জনি বেয়ারস্টো, আদিল রশিদ ও অ্যালেক্স হেলস। দক্ষিণ আফ্রিকার হয়ে লুঙ্গি এনগিদিকে নিয়ে থাকবেন ফ্যাফ ডু প্লেসি। অস্ট্রেলিয়া থেকে অ্যান্ড্রু টাই, নিউজিল্যান্ডের পেসার মিচেল ম্যাকক্লেনাগান ও জিম্বাবুয়ের ব্রেন্ডন টেইলর থাকছের বিশ্ব একাদশে।

এশিয়া একাদশ: লোকেশ রাহুল/বিরাট কোহলি, শিখর ধাওয়ান, ঋশভ পান্ত, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, থিসারা পেরেরা, লাসিথ মালিঙ্গা, রশিদ খান, মুজিব উর রহমান, সন্দিপ লামিচ্ছানে, মোস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস।

বিশ্ব একাদশ: কিয়েরন পোলার্ড, নিকোলাস পুরান, শেলডন কটরেল, ক্রিস গেইল, ব্রেন্ডন টেইলর, জনি বেয়ারস্টো, আদিল রশিদ, আলেক্স হেলস, ফাফ ডু প্লেসি, লুঙ্গি এনগিদি, অ্যান্ড্রু টাই ও মিচেল ম্যাকক্লেনাগান।

পিএ

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও