ডাবল সেঞ্চুরির মহাকাব্যে ম্যাচসেরা মুশফিক
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০ | ২৫ চৈত্র ১৪২৬

ডাবল সেঞ্চুরির মহাকাব্যে ম্যাচসেরা মুশফিক

পরিবর্তন ডেস্ক ২:২৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২০

ডাবল সেঞ্চুরির মহাকাব্যে ম্যাচসেরা মুশফিক

জিম্বাবুয়েকে গুড়িয়ে মিরপুর টেস্ট জিতে নিল বাংলাদেশ। ১০৬ রান ও ইনিংস ব্যবধানে জয় তুলে নিয়েছে মুমিনুল হকের দল। নিজেদের ইতিহাসের দ্বিতীয়বারের কোন দলের বিপক্ষে ইনিংস ব্যবধানের জয় পেয়েছে টাইগাররা।

দীর্ঘদিন ধরেই ক্রিকেটের তিন সংস্করণেই বাংলাদেশের পারফরম্যান্স ছিল বিবর্ণ। বিশেষ করে শাদা পোশাকে খুব বাজে সময় যাচ্ছিল। মিরপুর টেস্টের আগে সর্বশেষ খেলা ৬ টেস্টের মেধ্যে ৫টিতেই ইনিংস ব্যবধানে হেরেছিল বাংলাদেশ।

এমন পরিস্থিতিতে দলের আত্মবিশ্বাস স্বভাবতই ছিল তলানিতে। কিন্তু সব আঁধারের শেষেই থাকে আলোর রেখা। আর টাইগাররা জিম্বাবুয়েকেই করল নিজেদের ফিরে পাওয়ার উপলক্ষ্য।

মিরপুরে প্রিয় প্রতিপক্ষকে পেয়ে জ্বল উঠল দল। ব্যাট বলে খুঁজে পাওয়া গেল হারিয়ে যাওয়া আগ্রাসী বাংলাদেশকে। আবু জায়েদ রাহী ও নাঈম হাসানদের তোপে নিজেদের প্রথম ইনিংসে ২৬৫ রান করে জিম্বাবুয়ে। এরপরই শুরু ব্যাট হাতে বাংলাদেশের আগ্রাসন। যার পুরোভাগে ছিলেন মুশফিকুর রহীম।

পাকিস্তান সফর থেকে সরিয়ে রাখা মুশফিক জিম্বাবুয়ের বিপক্ষে থাকবেন কিনা তা নিয়ে শুরুতে ছিল সংশয়। তবে একাদশে জায়গা পেয়েই চেনালেন নিজের জাত। মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে খেললেন অপরাজিত ২০৬* রানের এক হার না মানা ইনিংস। যাতে ভর দিয়ে সাড়ে পাঁচশ রানের কোটা পেরোয় বাংলাদেশ।

এ নিয়ে ক্যারিয়ারের তৃতীয়বারের মতো ডাবল সেঞ্চুরি করেন মুশফিক। এমন কীর্তিময় ইনিংসের স্বীকৃতিও মেলে তার। ম্যাচ শেষে মুশফিকের হাতেই ওঠে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার।

পিএ

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও