এরভিনকে ফিরিয়ে লাঞ্চে মুমিনুলরা
Back to Top

ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০ | ১৬ চৈত্র ১৪২৬

এরভিনকে ফিরিয়ে লাঞ্চে মুমিনুলরা

পরিবর্তন ডেস্ক ১১:৫৬ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২০

এরভিনকে ফিরিয়ে লাঞ্চে মুমিনুলরা

গতকালই টপ অর্ডারের দুই উইকেট হারিয়ে ধুঁকছিল জিম্বাবুয়ে। আজ দিনের শুরুতে আরো দুই উইকেট তুলে নিলেন তাইজুল-নাঈমরা। আর মধ্যাহ্নভোজের বিরতির ঠিক আগে ক্রেইগ এরভিনকে আউট করে জিম্বাবুয়েকে আরো কোণঠাসা করে দিল বাংলাদেশ।

লাঞ্চে যাবার সময় জিম্বাবুয়ের রান ছিল ৫ উইকেটে ১১৪। বাংলাদেশের চেয়ে পিছিয়ে ১৮১ রানে। ব্যাট করছেন সিকান্দার রাজা (৩৩*) ও টিমিকেন মারুমা (৩*)।

গতকাল ৬ উইকেটে ৫৬০ রান করে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। তখনো ৪ ওভার বাকি ছিল। আর এই চার ওভার ব্যাট করতে নেমে নাঈম হাসানের ঘূর্ণিতে দুই উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ে।

আজ ২ উইকেটে ৯ রান নিয়ে দিনের খেলা শুরু করে তারা। কিন্তু দলীয় বোর্ডে ৫ রান যোগ হতেই, অর্থাৎ দলীয় ১৫ রানের মাথায় তৃতীয় উইকেট হারায় জিম্বাবুয়ে। তাইজুল ইসলামের শিকার হয়ে ফিরে যান কেভিন কাসুজা (১০*)। ব্র্যান্ডন টেইলর (১৭) আউট হয়ে যান দলীয় ৪৪ রানে।

এরপর রাজাকে নিয়ে জুটি গড়েন জিম্বাবুয়ের অধিনায়ক এরভিন। এই জুটিতে ভালোই প্রতিরোধ গড়ছিল। কিন্তু লাঞ্চের ঠিক আগে রান আউটের শিকার হয়ে মাঠ ছাড়েন এরভিন। আগের ইনিংসের সেঞ্চুরি করা এই ব্যাটসম্যান এবার করেছেন ৪৩ রান।

দিনের এখনও দুই সেশন বাকি। এদিকে আবার ঢাকার আকাশে বৃষ্টির মৃদু মহড়া। যেকোন সময় বৃষ্টি হানা দিতে পারে মিরপুরে। সব মিলিয়ে বাংলাদেশ কি পারবে আজ ইনিংস ব্যবধানের জয় তুলে নিতে?

পিএ

 

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও