মুশফিকের ডাবল সেঞ্চুরিতে রানের পাহাড়ে বাংলাদেশ
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০ | ২৬ চৈত্র ১৪২৬

মুশফিকের ডাবল সেঞ্চুরিতে রানের পাহাড়ে বাংলাদেশ

পরিবর্তন ডেস্ক ৪:৩২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২০

মুশফিকের ডাবল সেঞ্চুরিতে রানের পাহাড়ে বাংলাদেশ

ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি মুশফিক করেছেন দিনের দ্বিতীয় সেশনেই। এরপর চতুর্থবারের মতো ছুঁয়েছেন দেড়শ রানের মাইলফলকও। এর আগে তিনবারের দুইটিকেই আবার পরিণত রূপ দিয়েছিলেন ডাবল সেঞ্চুরিতে। আজ চতুর্থবার করা দেড়শ রানের ইনিংসটিকেও একই পরিণতি দিলেন তিনি। পূর্ণ করেছেন ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি।

এদিকে মুশফিক ডাবল সেঞ্চুরি করার পরই ইনিংস ঘোষণা করেছেন মুমিনুল হক। ফলে বাংলাদেশের ইনিংস থামল ৬ উইকেটে ৫৬০ রান করে। যা দলের তৃতীয় সর্বোচ্চ স্কোর। টাইগাররা লিড পেল ২৯৫ রানের।

মুশফিক অপরাজিত ছিলেন ২০৩* রানে। ৩১৮ বলের লড়াকু ইনিংসে ছিল ২৮টি চারের মার। তার সঙ্গে ১৪* রানে অপরাজিত ছিলেন তাইজুল ইসলাম।

বাংলাদেশের ইনিংসের ভিত্তিটা তৈরি হয়ে যায় মূলত মুমিনুল-মুশফিক জুটিতে। চতুর্থ এই জুটিতে ২২২ রান যোগ হয় বাংলাদেশের বোর্ডে। তার আগে অবশ্য তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্তর জুটিতে আসে ৭৮ রান। শান্ত পরে মুমিনুলের সঙ্গে গড়েছিলেন ৭৬ রানের জুটি।

এরপরই মুশফিক-মুমিনুলের আগ্রাসন। সেঞ্চুরি তুলে নেন দুইজনই। মুমিনুলের লড়াকু ইনিংসটি থামে ১৩২ রানে। ২৩৪ বল খেলে তিনি মেরেছেন ১৪টি চার।

মুমিনুলের বিদায়ের পর মাঠে নামেন মোহাম্মদ মিঠুন। তিনি অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি মাঠে। ব্যক্তিগত ১৭ রানে আউট হন তিনি। এরপর মুশফিকের সঙ্গে যোগ দেন লিটন দাস। হাফ সেঞ্চুরি তুলে নেন তিনিও। করেন ৫৩ রান। মুশফিকের সঙ্গে তার জুটি ছিল ১১১ রানের।

পিএ

 

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও