সেঞ্চুরি করলেন মুশফিকও, সাজঘরে মুমিনুল
Back to Top

ঢাকা, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ | ২০ চৈত্র ১৪২৬

সেঞ্চুরি করলেন মুশফিকও, সাজঘরে মুমিনুল

পরিবর্তন ডেস্ক ১:২৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২০

সেঞ্চুরি করলেন মুশফিকও, সাজঘরে মুমিনুল

মুমিনুল হকের পর সেঞ্চুরি তুলে নিলেন মুশফিকুর রহীমও। মধ্যাহ্নভোজ থেকে ফিরেই বাউন্ডারি মেরে ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নিয়েছে বাংলাদেশের অভিজ্ঞ এই ক্রিকেটার। এর আগে সেঞ্চুরি করেন মুমিনুল হক।

এদিকে মুশফিকের সেঞ্চুরির কিছুক্ষণ পরই আইন্সলি এনদলুভুর শিকার হয়ে মাঠ ছাড়েন মুমিনুল। তার আগে ১৪ চারে সাজিয়ে ২৩৪ বলে ১৩২ রানের লড়াকু এক ইনিংস খেলেছেন টাইগার অধিনায়ক। মুশফিকের সঙ্গে তার জুটিটি ছিল ২২২ রানের।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৪-৬ রান। মুশফিক ১৩৩* রানে ও মোহাম্মদ মিঠুন ৫* রানে ব্যাট করছেন। লিড ১৪১ রানের।

স্বস্তি নিয়ে লাঞ্চে বাংলাদেশ

সেঞ্চুরি তুলে নিয়েছেন মুমিনুল হক। মুশফিকুর রহীম আছেন সেঞ্চুরি থেকে মাত্র ১ রান দূরে। তৃতীয় দিন প্রথম সেশন শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৩৫১ রান। লিড ৮৬ রানের। ২০১৮ সালের পর এই প্রথম লিড পেল বাংলাদেশ। ফলে অনেকটা নির্ভার হয়েই মধ্যাহ্নভোজে গিয়েছে বাংলাদেশ।

গতকাল ৭৯ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছিলেন মুমিনুল। আজ প্রথম সকালেই পৌঁছে যান ৩ অংকে। এটি তার ক্যারিয়ারের নবম ও অধিনায়ক হিসেবে প্রথম সেঞ্চুরি। অপরাজিত আছেন ১১৯ রানে।

এদিকে ৯৯ রানে অপরাজিত আছেন মুশফিক। সব ঠিকঠাক থাকলে লাঞ্চ থেকেই ফিরেই তুলে নিবেন তিনি ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি।

এদিকে আজ সকাল থেকেই কিছুটা আগ্রাসী ব্যাট করছেন মুমিনুল-মুশফিক। মোটামুটি চারের কাছাকাছি থাকছে রান তোলার গতি। আজ যদি জিম্বাবুয়ের কাঁধে বড় রানের বোঝা চাপিয়ে দেয়া যায় তবে জয়টা অনেক সহজ হয়ে যাবে টাইগারদের জন্য।

পিএ

 

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও