দুই বছর পর মুমিনুলের সেঞ্চুরি
Back to Top

ঢাকা, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ | ২০ চৈত্র ১৪২৬

দুই বছর পর মুমিনুলের সেঞ্চুরি

পরিবর্তন ডেস্ক ১০:৪৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২০

দুই বছর পর মুমিনুলের সেঞ্চুরি

বাংলাদেশের টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান মুমিনুল হক। সাকিব আল হাসানের অনুপস্থিতিতে অধিনায়কত্বের দায়িত্বও সামলাচ্ছেন। কিন্তু সর্বশেষ ১৪ ইনিংসে মাত্র একটি হাফ সেঞ্চুরি তার। সেঞ্চুরি করেছেন দুই বছর আগে, ২০১৮ সালের ২২ নভেম্বর, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

এমন ব্যর্থতার ঘোর কাটাতে দুর্দান্ত ভাবে ফিরে আসার বিকল্প ছিল না মুমিনুলের সামনে। আর সেই ফিরে আসার মঞ্চ হিসেবে বেছে নিয়েছেন মিরপুরকে। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে দীর্ঘ দুই বছর পর তিন অংকের স্বাদ পেলেন তিনি। তুলে নিলেন ক্যারিয়ারের নবম সেঞ্চুরি।

এদিকে মুমিনুলের সঙ্গী মুশফিকুর রহীমও এগিয়ে যাচ্ছেন সেঞ্চুরির দিকে। আর এই দুইজনের জুটিতে জিম্বাবুয়ের সামনে বড় রানের পাহাড় গড়ার দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৩০৪ রান। মুমিনুল ১০৩* রানে ও মুশফিক ৭০* রানে অপরাজিত আছেন। লিড ৪৩ রানের।

জিম্বাবুয়ের চেয়ে ২৫ রানে পিছিয়ে দ্বিতীয় দিন শেষ করেছিল বাংলাদেশ। উইকেটে ছিলেন মুমিনুল ও মুশফিক। গতকালই সেঞ্চুরি থেকে ২১ রান দূরে ছিলেন মুমিনুল। আজ প্রথম সকালেই সেঞ্চুরি তুলে নেন বাংলাদেশের অধিনায়ক। এদিকে ৩২ রান নিয়ে দিন শেষ করা মুশফিক আজ এগিয়ে যাচ্ছেন নিজের সপ্তম সেঞ্চুরির দিকে। মুমিনুল-মুশফিক জুটিতে এরই মধ্যে বাংলাদেশের বোর্ডে যোগ হয়েছে ১৩৭* রান।

পিএ

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও