দ্বিতীয় দিন শেষে ২৫ রানে পিছিয়ে বাংলাদেশ
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০ | ২৫ চৈত্র ১৪২৬

দ্বিতীয় দিন শেষে ২৫ রানে পিছিয়ে বাংলাদেশ

পরিবর্তন ডেস্ক ৪:৪৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২০

দ্বিতীয় দিন শেষে ২৫ রানে পিছিয়ে বাংলাদেশ

দ্বিতীয় দিনের শুরুতেই জিম্বাবুয়েকে ২৬৫ রানে গুটিয়ে ব্যাটিং নামে বাংলাদেশ। দিন শেষ করেছে তারা ৩ উইকেটে ২৪০ রান করে। জিম্বাবুয়ের চেয়ে পিছিয়ে ২৫ রানে।

সারা দিনে ৩টি পঞ্চাশোর্ধ জুটি পেয়েছে বাংলাদেশ। প্রথমটি তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্তর। দ্বিতীয়টি শান্ত ও মুমিনুল হকের। আর তৃতীয়টি মুমিনুল ও মুশফিকুর রহীমের। এই জুটি অবশ্য অবিচ্ছিন্ন থেকে দিন শেষ করেছে।

দলীয় ১৮ রানে ওপেনার সাইফ হাসানকে (৮) হারায় বাংলাদেশ। এরপর জুটি গড়েন তামিম ও শান্ত। এই জুটিতে ৭৮ রান আসার পর আউট হয়ে যান তামিম। তার আগে ৮৯ বলে ৪১ রান করেছেন তিনি।

ফিফটি করতে না পারলেও দারুণ এক মাইলফলকে নিজের নাম লিখিয়েছেন তামিম। প্রথম বাংলাদেশি হিসেবে ৩ সংস্করণ মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১৩ হাজার রানের ক্লাবে নাম লিখিয়েছেন তামিম। সব মিলিয়ে ১৩ হাজারি ক্লাবের ৫০তম সদস্য তিনি।

এরপর শান্তর সঙ্গে যোগ দেন মুমিনুল। অধিনায়কের সঙ্গে শান্তর জুটি ছিল ৭৬ রানের। ব্যক্তিগত ৭১ রানে সাজঘরে ফেরেন শান্ত। দলের রান তখন ১৭২। বাকিটা সময় মুশফিককে নিয়ে পার করে দেন মুমিনুল। এই জুটি অবিচ্ছিন্ন আছে ১২* রানে। মুমিনুল ৭৯* রানে ও মুশফিক ৩২* রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন।

পিএ

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও